Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ফেসবুকে স্ট্যাটাসের জেরে খুলনায় প্রবীণ সাংবাদিক গ্রেপ্তার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৮, ২২ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

ফেসবুকে স্ট্যাটাসের জেরে খুলনায় প্রবীণ সাংবাদিক গ্রেপ্তার

ঢাকা : ভোলার ঘটনায় ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় প্রবীণ সাংবাদিক দ্যা নিউ নেশন পত্রিকার খুলনা প্রতিনিধি ও খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মনির উদ্দিন আহমেদ শান্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার মনির উদ্দিন আহমেদ শান্তিকে ডিজিটাল নিরাপত্তা আইন-১৮ এর ২৫, ২৮, ২৯, ৩১ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করেছে পুলিশ। ভোলার ঘটনাসহ কয়েকটি বিষয়ে ফেসবুক পোস্টের কারণেই তাকে গ্রেপ্তার ও মামলা দেওয়া হয়েছে।

সোমবার দিবাগত রাত ২টায় পুলিশ দোলখোলাস্ত তার নিজ বাসভবন থেকে খুলনা থানায় ডেকে নিয়ে আসেন।প্রবীণ এ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা হয়েছে তার বাদী হয়েছেন খুলনা থানার এসআই শরিফুল ইসলাম।

মনির উদ্দিন আহমেদ শান্তি ভোলার ঘটনায় পুলিশের ভূমিকার সঙ্গে ইসরায়েলি পুলিশ বা ইহুদিদের সঙ্গে তুলনা করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।ফেসবুকে আরও একটি স্ট্যাটাস পোস্ট করেন তিনি, যাতে ধর্মীয় মূল্যবোধ ও সম্প্রতি বিনষ্ট করার প্রমাণ পায় পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদুর রহমান বলেন, তার ফেসবুক স্ট্যাটাস ছিল উসকানিমূলক। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer