Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ফের মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, প্রতিবাদে দূতকে তলব

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩১, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ১২:৪৩, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

প্রিন্ট:

ফের মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, প্রতিবাদে দূতকে তলব

ঢাকা: বাংলাদেশের সেন্ট মা‌র্টিন্স দ্বীপ‌কে মিয়ানমার ফের নি‌জের ভূখণ্ড হি‌সে‌বে মান‌চি‌ত্রে দে‌খানোর প্র‌তিবা‌দে ঢাকায় মিয়ানমা‌রের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত‌কে পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে তলব করা হ‌চ্ছে। আজ বৃহস্প‌তিবার বিকালে তা‌কে পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে তল‌বে হা‌জির হ‌তে বলা হ‌য়ে‌ছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শহিদুল হক বলেন, মিয়ানমারের মানচিত্রে সেন্টমার্টিন্সকে তাদের ভূখণ্ডের অন্তর্গত দেখানো হয়েছে। আমরা ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে ডেকেছি, তার কাছে এ সংক্রান্ত ব্যাখ্যা চাওয়া হবে। গত বছরও মিয়ানমারের জনসংখ্যাবিষয়ক বিভাগের ওয়েবসাইটে সেন্টমার্টিনকে তাদের মানচিত্রে দেখানো হয়। সে সময় রাষ্ট্রদূতকে ডেকে জোর প্রতিবাদ জানানো হলে তারা সেটি সরিয়ে ফেলে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, ওরা মাঝে মাঝে উসকানি দেয়। তবে আমরা দু’দেশের সম্পর্ক আরো উন্নত করা চেষ্টা করে যাচ্ছি। গত বছর যখন এ বিষয়ে মিয়ানমারের কাছ থেকে জানতে চাওয়া হয় তখন ব্যাখ্যায় তাদের তরফ থেকে জানানো হয়েছিল যে, তারা দেশের ম্যাপ তৈরির কাজ একটি বেসরকারি প্রতিষ্ঠান দিয়ে করিয়ে নেয়। আর ওই প্রতিষ্ঠানটি ম্যাপ তৈরিতে ভুল করেছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer