Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

ফেব্রুয়ারিতে ২৬ হাজার শিক্ষক নিয়োগ : প্রতিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৫, ৩০ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

ফেব্রুয়ারিতে ২৬ হাজার শিক্ষক নিয়োগ : প্রতিমন্ত্রী

ছবি- সংগৃহীত

ঢাকা :আগামী মাসে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের নতুন শিক্ষক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম পিটিআইতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ডিপিএড কোর্সের উদ্বোধন, নবীনবরণ, অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেয়ার প্রাক্কালে স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আগামী মাসে নতুন করে আরও ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ দেয়া হবে। এর মাধ্যমে চরাঞ্চলের যেখানে শিক্ষক থাকতে চায় না- সেখানে শিক্ষক দেয়ার ব্যবস্থা করছি। পাশাপাশি যেসব হাওর ও চরাঞ্চলে বিদ্যালয় নেই সেখানে নতুন করে বিদ্যালয় করা হবে।

তিনি আরও বলেন, আগামী মাসের মধ্যে ১৪০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাইলটিং হিসেবে মিড ডে মিল চালু করা হবে। এরপর পর্যায়ক্রমে মুজিববর্ষে সারা দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড ডে মিল চালুর কার্যক্রম চলছে।

এ সময় স্থানীয় সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, জেলা প্রশাসক সুলতানা পারভীন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer