Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ফিলিপাইনে উড্ডয়নকালে বিমানে আগুন : নিহত ৮

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩১, ৩০ মার্চ ২০২০

প্রিন্ট:

ফিলিপাইনে উড্ডয়নকালে বিমানে আগুন : নিহত ৮

ঢাকা : ফিলিপাইনের রাজধানী ম্যানিলার আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নেরই পরপরই একটি বিমান অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় বিমানটি বিধ্বস্ত হয়ে কমপক্ষে ৮ জন আরোহী নিহত হয়েছেন।সোমবার এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

খবরে বলা হয়, দ্য ওয়েস্টউইন্ডের বিমানটি ‘মেডিকেল ইভাকুয়েশন’ মিশনের অংশ হিসেবে জাপানের হ্যানেডা বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেছিল। বিমানটিতে ফিলিপাইনের ছয় ক্রু ও দুইজন যাত্রী ছিল। নিহতরা যুক্তরাষ্ট্র ও কানাডার নাগরিক।

বিমানবন্দর কর্তৃপক্ষের দেওয়া এক বিবৃতি অনুযায়ী, বিমানটি উড্ডয়নের পরপরই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে রানওয়ের শেষ সীমানায় গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন অগ্নিনির্বাপণ কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। বিভিন্ন রাসায়নিক ব্যবহার করলেও তারা প্রাণহানি ঠেকাতে পারেননি।

বিমানবন্দরে বেশিরভাগ বিমান চলাচল বন্ধ রয়েছে। দেশটির সরকার রাজধানী ম্যানিলাসহ দেশটির প্রধান দ্বীপ লুজানকে অবরুদ্ধ করে রেখেছে। করোনার বিস্তার রোধেই এমন পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে সরকার।

ম্যানিলা বিমানবন্দরের জেনারেল ম্যানেজার এড মনরেল এক সংবাদ সম্মেলনে বলেন, ‘দুর্ভাগ্যবশত, বিমানটির কোনো আরোহী আর বেঁচে নেই।’ তদন্ত কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছানোর সব রানওয়েটি বন্ধ করে দেওয়া হয়েছে।`

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer