Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ফায়ার সার্ভিসের ইউনিফর্মের ডিজাইন অনুমতি ছাড়া ব্যবহার নিষিদ্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০২, ২৫ আগস্ট ২০২০

আপডেট: ১৫:০২, ২৫ আগস্ট ২০২০

প্রিন্ট:

ফায়ার সার্ভিসের ইউনিফর্মের ডিজাইন অনুমতি ছাড়া ব্যবহার নিষিদ্ধ

ফায়ার সার্ভিসের ইউনিফর্মের ডিজাইন ও পেটেন্ট নিবন্ধনের অনুমোদন দিয়েছে সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠান পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর। এদিকে ইউনিফর্মের ডিজাইন অনুমতি ছাড়া ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

মঙ্গলবার ফায়ার সার্ভিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত কালো, ছাই ও কমলা এই তিন রঙের পোশাকের ডিজাইন, রং ও পেটেন্ট-এর নিবন্ধন অনুমোদন দিয়েছে সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠান পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পূর্বানুমোদন ব্যতীত এখন থেকে এই পোশাক অন্য কারো জন্য ব্যবহার নিষিদ্ধ এবং এ বিধি-নিষেধ অমান্য করে কেউ তা ব্যবহার করলে প্রচলিত আইনে এটি দণ্ডনীয় অপরাধ বলে গণ্য হবে।

উক্ত প্রতিষ্ঠানটির ডেপুটি রেজিস্ট্রার এ কে এম শওকত আলম মজুমদার কর্তৃক ২৩ আগস্ট স্বাক্ষরিত ১৭৭৫ স্মারক নম্বরের পত্রে এই নিবন্ধন অনুমোদন দেয়া হয়েছে। এই নিবন্ধনের পরিপ্রেক্ষিতে এখন থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত পোশাকের অলংকারিত ডিজাইন, প্যাটার্ন ও রং-এর স্বত্ব ও মৌলিকত্ব সংরক্ষণ অনুমোদন লাভ করছে প্রতিষ্ঠানটি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পক্ষ থেকে অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত পোশাকের অলংকারিত ডিজাইন, প্যাটার্ন ও রং-এর স্বত্ব ও মৌলিকত্ব সংরক্ষণে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছে প্রতিষ্ঠানটি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer