Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

প্রয়াত জনপ্রিয় কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ২১ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১২:৩০, ২১ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

প্রয়াত জনপ্রিয় কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব

৪১ দিন ধরে চলা লড়াইয়ের সমাপ্তি হল। মাত্র ৫৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দিলেন বলিউডের জনপ্রিয় কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব।

গত আগস্ট মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন রাজু শ্রীবাস্তব। দীর্ঘদিন ধরে ভেন্টিলেশনে ছিলেন। মাঝে তাঁর শারীরিক অবস্থার উন্নতিও হয়েছিল তবে শেষমেশ প্রাণ রক্ষা হল না। দৈনন্দিন শরীরচর্চার সময় ট্রেড মিলে হঠাৎই পড়ে যান এই কমেডি শিল্পী। তাঁকে সঙ্গে সঙ্গে নয়াদিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়। ৪১ দিন ধরে সেখানেই চিকিৎসা চলছিল তাঁর। বুধবার সকালে তাঁর পরিবার জানিয়েছে, এদিন সকালে হাসপাতালেই মৃত্যু হয়েছে রাজুর।

১ সেপ্টেম্বর থেকে ভেন্টিলেশনে ছিলেন রাজু। মাঝে ভেন্টিলেশন থেকে বের করে আনা হলেও পরে প্রচণ্ড জ্বরের কারণে তাঁকে ফের ভেন্টিলেশন দেওয়া হয়। তাঁর অকাল মৃত্যুতে শোকাহত বলিউডও। স্ট্যান্ড কমেডি ছাড়াও বেশ কয়েকটি হিন্দি ছবিতে কমিক রোলে অভিনয় করেছিলেন রাজু। ম্যায়নে প্যার কিয়া, বম্বে টু গোয়া, আমদানি আঠানি খরচা রূপাইয়া, বাজিগর তার অন্যতম।

১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর কানপুরে জন্ম হয় রাজু শ্রীবাস্তবের। বাবা রমেশচন্দ্র শ্রীবাস্তব ছিলেন কানপুরের প্রখ্যাত কবি। ছেলের নাম তিনি রেখেছিলেন সত্যপ্রকাশ শ্রীবাস্তব। কিন্তু রাজু নামেই সকলে ডাকতেন। ছোটবেলা থেকেই চেনা মানুষজনের নকল করতে পারতেন। যে কোনও উপায়ে কাউকে হাসিয়ে দিতে পারতেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer