Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

প্রিন্সিপালকে জুতার মালা পরানোর ঘটনা দুঃখজনক: স্বরাষ্ট্রমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৫, ২৯ জুন ২০২২

আপডেট: ১৭:৪২, ২৯ জুন ২০২২

প্রিন্ট:

প্রিন্সিপালকে জুতার মালা পরানোর ঘটনা দুঃখজনক: স্বরাষ্ট্রমন্ত্রী

আজ আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সচিবালয়ে দেশের সার্বিক আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে এবং শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ক এক সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অধ্যক্ষের গলায় জুতার মালা পরানোর ঘটনায় দুঃখ প্রকাশ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনাস্থলে উত্তেজিত জনতার সংখ্যা অত্যধিক বেশী থাকায়, সেখানে জেলা প্রশাসক-পুলিশ সুপারের কিছু করার আগেই ঘটনা ঘটে গিয়েছিল। 

অতি সম্প্রতি নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রের ফেসবুক পোস্টকে ঘিরে উত্তেজনা বশবর্তী হয়ে উত্তেজিত জনতা কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে দেয়। এ সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপারও উপস্থিত ছিলেন।

নড়াইলে যে ঘটনা ঘটেছে সেখানে পুলিশ ছিল, এক্ষেত্রে পুলিশের কোনো দায় দেখেন কি না- জানতে চাইলে আসাদুজ্জামান খান বলেন, আমি তো বলেছি কেউ কোনো দায়িত্ব অবহেলা করলে পুলিশ করুক কিংবা আমাদের জেলা প্রশাসক করুক কিংবা যেই করুক কিংবা কোনো জনপ্রতিনিধি করে থাকুক, সেখানে সবাই ছিল, আমি শুনতে পেয়েছি। সেখানে কার কতখানি গাফিলতি রয়েছে, সেই অনুযায়ী আমরা খতিয়ে দেখছি।

এদিকে সাভারে একজন শিক্ষককে খুন করার মতো ঘটনা ঘটেছে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা নিয়ে কী বলব? যারা আমাদের শিক্ষা দেন তাদের যদি ছাত্র হত্যা করে- তাহলে আমাদের কতখানি নৈতিক অবক্ষয় হয়েছে আপনারা চিন্তা করুন! তবে আমাদের যেটা করণীয় সেটা করেছি, আমরা তার বাবাকে ধরেছি, শিগগির তাকেও ধরে ফেলবো এবং আইন অনুযায়ী ব্যবস্থা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer