Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

প্রায় ৭ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২০, ১৯ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

প্রায় ৭ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

ঢাকা: গাজীপুর কালিয়াকৈর উপজেলার রতনপুর এলাকায় জয়দেবপুর-যমুনা সেতু রেললাইনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। শুক্রবার দিনগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এতে ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করা হলে প্রায় সাত ঘণ্টা পর শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি দিনাজপুর যাচ্ছিল। পথে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক স্টেশনের পাশে এসে লাইনচ্যুত হয়। এতে রেললাইনের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে ঢাকা থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনটি মেরামত করে। পরে ট্রেনটি ভোররাতে গন্তব্যের উদ্দেশ্যে চলে যায়। ট্রেন চলে যাওয়ার পর উদ্ধারকারী কর্মীরা ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত কাজ শেষ করেন সকাল সাড়ে ৮টার দিকে। বর্তমানে ওই রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার শাহজাহান জানান, রাত দেড়টার দিকে মৌচাক স্টেশন এলাকায় রেল গেটের কাছে দিনাজপুরগামী মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ সময় প্রায় সাত ঘণ্টা ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ ছিল। এ খবর পেয়ে জয়দেবপুর থেকে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে যায়। একপর্যায়ে লাইনচ্যুত হওয়া ওই মালবাহী ট্রেনের বগিটি লাইনে তুলতে সক্ষম হয় তারা। পরে শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer