Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩২, ৪ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে

ঢাকা : চলতি মাসের প্রথম সপ্তাহে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের কথা থাকলেও তা আগামী ২০ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হতে পারে-এমনটাই জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)।

এ বিষয়ে জানতে চাইলে ডিপিইর মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির মঙ্গলবার বলেন, চূড়ান্ত ফল তৈরির কাজ চলছে। সারাদেশ থেকে আসা মৌখিক পরীক্ষার ফল বুয়েটে পাঠানো হয়েছে। আগামী ১৬ থেকে ২০ ডিসেম্বরের মধ্যে তা প্রকাশ করা হতে পারে। এ নিয়োগ পরীক্ষার মাধ্যমে সারাদেশ থেকে সাড়ে ১৮ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।

গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। এবার মৌখিক পরীক্ষার মাধ্যমে মোট সাড়ে ১৮ হাজার জনকে নির্বাচন করে নিয়োগের জন্য চূড়ান্ত করে ফল প্রকাশ করা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer