Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

প্রাণঘাতী করোনায় প্রাণ গেল ২৭৬৪ জনের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৩, ২৬ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

প্রাণঘাতী করোনায় প্রাণ গেল ২৭৬৪ জনের

ঢাকা : চীনের উহান থেকে শুরু হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে এখন পর্যন্ত ২ হাজার ৭৬৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৯৭ জন। এখন পর্যন্ত ৪৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাস। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ হাজার ৯৭ জন।

চীনে মঙ্গলবার নতুন করে আরও ৪০৬ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।চীনের মূল ভূখণ্ডে নতুন করে আরও ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বেশিরভাগই হুবেই প্রদেশের উহান শহরের। চীনে এখন পর্যন্ত দুই হাজার ৭১৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। অপরদিকে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৬৪জন।

অপরদিকে দক্ষিণ কোরিয়ায় নতুন করে আরও ৬০ জনের এই ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। এখন পর্যন্ত সেখানে ১১৪৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১২ জন।জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ওই প্রমোদতরীর চারজন প্রাণ হারিয়েছে। দু’সপ্তাহ ধরে ওই প্রমোতরীর যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

ইরানের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে শহরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অর্ধশত মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা ইরানিয়ান লেবার নিউজ এজেন্সির (ইলনা) বরাত দিয়ে মার্কিন সংবাদ সংস্থা এপি ও দৈনিক ওয়াশিংটন পোস্ট এবং কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ইরান সরকার আনুষ্ঠানিকভাবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর যে সংখ্যা জানিয়েছিল এই সংখ্যা তার চেয়ে চারগুণ বেশি। দেশটির রাষ্ট্রায়ত্ত টিভির প্রতিবেদন অনুযায়ী, দেশটির সরকারি কর্মকর্তারা জানান, করোনা সংক্রমিত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৯৫ জন।

ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী তিন দেশ-আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

করোনা ভাইরাসে জাপানের বিভিন্ন স্থানে ৫, ইতালিতে ১১, ইরান ১৬, হংকংয়ে ২, তাইওয়ানে ১, ফ্রান্সে ১ এবং ফিলিপাইনে ১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৪৮৩ জন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer