Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক মোহাম্মদ হানিফ মারা গেছেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪১, ৪ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক মোহাম্মদ হানিফ মারা গেছেন

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক সংসদ সদস্য অধ্যাপক মো. হানিফ (৮৫) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার সকাল ১১ টায় ঢাকার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক মো. হানিফ নোয়াখালী সদর উপজেলার মাইজদী বাজার এলাকার বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮২ বছর। তিনি ১৯৩৯ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক মো. হানিফ দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে আত্মীয় স্বজনসহ রাজনৈতিক মহলের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে নোয়াখালী জেলা আওয়ামী লীগ তিন দিনের শোক ঘোষণা করেছে এবং জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করা হয়েছে। আগামীকাল সকাল সাড়ে নয়টায় নোয়াখালী জেলা স্কুল প্রাঙ্গনে তার জানাজা অনুষ্ঠিত হবে।
বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এক শোকবার্তায় ওবায়দুল কাদের প্রয়াত মোহাম্মদ হানিফের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer