Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দেবে পুলিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ২ এপ্রিল ২০২০

প্রিন্ট:

প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দেবে পুলিশ

ঢাকা: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দিচ্ছে পুলিশ। খেটে খাওয়া মানুষদের সাহায্যের জন্য পুলিশের বিভিন্ন পদের কর্মকর্তাদের জ্যেষ্ঠতার ভিত্তিতে অর্থের পরিমাণ নির্ধারণ করা হয়েছে। ৩০ মার্চ বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে ৫ এপ্রিলের মধ্যে পুলিশ সদস্যদের অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

আদেশে বলা হয়েছে, করোনা মোকাবিলায় সরকারের সাহায্যের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা জমা করার পরিকল্পনা নেয়া হয়েছে। এজন্য আগামী ৫ এপ্রিলের মধ্যে অতিরিক্ত আইজিপি পদের সমমর্যাদার কর্মকর্তারা ২০ হাজার, ডিআইজি ১৫ হাজার, অতিরিক্ত ডিআইজি ১৩ হাজার, পুলিশ সুপার ১২ হাজার, অতিরিক্ত পুলিশ সুপার ৮ হাজার ও সহকারী পুলিশ সুপার পদে কর্মরতরা ৫ হাজার টাকা করে অনুদান দেবেন।

এ ছাড়াও, এর নিচের বিভিন্ন পদের কর্মকর্তাদেরও অনুদানের পরিমাণ নির্দিষ্ট করে দেয়া হয়েছে। এর আগে, সশস্ত্র বাহিনীর সদস্যদের একদিনের বেতন ৩০ কোটি ৭০ লাখ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে জমা দেয়া হয়েছে। এ ছাড়াও, সেনাকল্যাণ সংস্থা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে সর্বমোট ২৫ কোটি টাকা প্রদান করা হয়েছে।

সকল নৌসদস্যের একদিনের বেতন ও নৌবাহিনী পরিচালিত অন্যান্য প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৪ কোটি ৫০ লাখ টাকা এবং সকল বিমান সেনাদের একদিনের বেতন বাবদ ১ কোটি ২০ লাখ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer