Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন বাকৃবির ৬ শিক্ষার্থী

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন বাকৃবির ৬ শিক্ষার্থী

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছয় শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ পেয়েছেন। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তাদের এ পুরস্কার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ওয়েবসাইট সূত্রে জানা গেছে, এ বছর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ পেয়েছেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পদকপ্রাপ্তরা হলেন ভেটেরিনারি অনুষদের মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের শিক্ষার্থী সাদিয়া আফরিন পুনম, কৃষি অনুষদের কৃষিতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সুরাইরা পারভীন, পশুপালন অনুষদের ডেইরি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান খন্দকার, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের কৃষি অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নাজনীন ইসলাম নিশাত, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের শিক্ষার্থী মো. আবু হানিফ, মাৎস্যবিজ্ঞান অনুষদের ফিশারিজ টেকনোলজি বিভাগের শিক্ষার্থী মো. মোবারক হোসাইন।

পদকপ্রাপ্ত মেহেদী হাসান খন্দকার বলেন, যেকোনো পুরস্কার পাওয়া অনেক আনন্দের বিষয়। মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে পদক পাওয়া সত্যিই আমার জীবনের অনেক বড় প্রাপ্তি। এই প্রাপ্তি যতোটা না আমার নিজের, তার চেয়েও বেশি আমার মা-বাবা আর ফুফা-ফুফুর। এই পদক ভবিষ্যতে উচ্চতর শিক্ষা গ্রহণ ও গবেষণায় নিশ্চিতভাবে অনুপ্রেরণা যোগাবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer