Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতা টেস্টে সৌরভের আমন্ত্রণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৫, ১৭ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতা টেস্টে সৌরভের আমন্ত্রণ

ঢাকা : এখনও আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেননি। তার আগেই অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার আনন্দে সৌরভ গাঙ্গুলিকে নিয়ে মেতে উঠেছে পশ্চিমবঙ্গের ক্রিকেট প্রেমিরা। এরইমধ্যে আরেকটি চমকপ্রদ খবর জানিয়েছে কলকাতার জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দবাজার।

আগামী মাসে প্রথমবারের মতো ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। সেই ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ।

আগামী ২২ নভেম্বর ইডেনে টেস্টে খেলবে বাংলাদেশ-ভারত। কোন সন্দেহ নেই এ লড়াইয়ে দুই বাংলার আবেগ মিশে থাকবে। তাই খুব করেই সৌরভ চাইছেন ম্যাচটাকে স্মরণীয় করে রাখতে। কলকাতার প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার জানিয়েছে-শেখ হাসিনার কাছে আমন্ত্রণ ইতিমধ্যেই পাঠিয়েছেন ভারতের সাবেক এ ক্রিকেটার। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনও উত্তর না এলেও মনে করা হচ্ছে যে কোনও মুহূর্তে চলে আসতে পারে। ধারণা করা হচ্ছে ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে সম্মতিই দেবেন শেখ হাসিনা।



বাংলাদেশ-ভারত ঐতিহাসিক টেস্ট উদ্বোধনে কে থাকবেন- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অথবা দু’জনকেই একসঙ্গে দেখা যাবে এই ঐতিহাসিক মঞ্চে? টেস্ট ম্যাচকে কেন্দ্র করে দু’দেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অতিথি হতে চলেছেন, তা নিয়েও চর্চা শুরু হয়েছে।

এদিকে তথ্যভিজ্ঞ মহলের কেউ কেউ বুধবার রাতে জানিয়েছেন, এ সব ক্ষেত্রে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন। সেই অনুমতি পাওয়ার পরেই অতিথিদের তালিকা তৈরি হয়।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এরইমধ্যে কলকাতা টেস্টকে জমজমাট ও স্মরণীয় করতে প্রস্তুতি শুরু করেছে। আগামী ৩ নভেম্বর দিল্লিতে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সাকিব আল হাসানদের ভারত সফর শুরু হবে। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে তারা।

এপার বাংলার মতোই ওপর বাংলাতেও সমান ভাবে জনপ্রিয় সৌরভ। টেস্টে অধিনায়ক হিসেবে ঢাকাতেই তার অভিযান শুরু হয়েছিল ২০০০ সালে। সেই টেস্টে জিতেছিল ভারত। যে কারণে তিনিও এবার বাংলাদেশ-ভারত টেস্ট উৎসবের রঙয়ে রাঙিয়ে দিতে চান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer