Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

প্রথমবারের মতো সরকারি ব্যাংকের জিএমদের প্রেষণে বদলি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১০, ১২ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

প্রথমবারের মতো সরকারি ব্যাংকের জিএমদের প্রেষণে বদলি

ঢাকা : প্রথমবারের মতো সরকারি ব্যাংকের জিএমদের এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে বদলি করা হলো। রাষ্ট্রীয় মালিকানাধীন ৪টি বাণিজ্যিক ব্যাংকের ৯ মহাব্যবস্থাপককে (জিএম) সরকারি পাঁচটি বিশেষায়িত ব্যাংকে প্রেষণে বদলি করা হয়েছে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে জানা গেছে, জনতা ব্যাংকের জিএম মাসফিউল বারী, মো. হাবিবুর রহমান গাজী, রূপালী ব্যাংকের মো. আ. রহিম, মো. শওকত আলী খান, মো গোলাম মর্তুজাকে বাংলাদেশ কৃষি ব্যাংকে বদলি করা হয়েছে।

এছাড়াও রূপালী ব্যাংকের জিএম কাজী আব্দুর রহমানকে কর্মসংস্থান ব্যাংকে, বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংক লিমিটেডের মো. কামিল বুরহান ফিরদৌসকে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে, অগ্রণী ব্যাংকের মো. মনিরুল ইসলামকে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে, জনতা ব্যাংকের মো. মাহবুবুর রহমানকে প্রবাসী কল্যাণ ব্যাংকে বদলি করা হয়েছে।

এছাড়া রাষ্ট্রীয় মালিকানাধীন বিশেষায়িত বাংলাদেশ কৃষি ব্যাংকের ২২ জন মহাব্যবস্থাপকের পদ শূন্য। একটি গুরুত্বপূর্ণ পদের বিপুল সংখ্যক পদ খালি থাকায় ব্যাংকের কাজে বিঘ্ন ঘটছে। প্রথমবারের মতো কৃষি ব্যাংকে পাঁচজন জিএমকে প্রেষণে পদায়ন করায় কাজের গতি বাড়বে। বাকি ৪জন মহাব্যবস্থাপককে বদলি করা হয়েছে অন্য ৪টি ব্যাংকে।

এক ব্যাংকের জিএমকে অন্য ব্যাংকে প্রেষণে বদলির বিষয়টি ইতিবাচক মনে করছেন বিশ্লেষকরা। তারা মনে করেন এতে কর্মকর্তাদের মধ্যে কাজের গতি বাড়বে, ব্যাংকের লাভ হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer