Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

প্রথম ডিজি পেল শিশু একাডেমি ও ডিজিটাল নিরাপত্তা এজেন্সি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০২, ২০ আগস্ট ২০১৯

প্রিন্ট:

প্রথম ডিজি পেল শিশু একাডেমি ও ডিজিটাল নিরাপত্তা এজেন্সি

ঢাকা: প্রথমবারের মতো মহাপরিচালক (ডিজি) পেল বাংলাদেশ শিশু একাডেমি ও ডিজিটাল নিরাপত্তা এজেন্সি। এই দুটি সংস্থায় ডিজি নিয়োগ দিয়ে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

শিশু একাডেমির প্রথম মহাপরিচালক নিয়োগ পেয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জ্যেতি লাল কুরি।

নতুন শিশু একাডেমি আইন অনুযায়ী, সরকারকে একজন মহাপরিচালক নিয়োগ দেয়ার ক্ষমতা দেয়া হয়েছে। মহাপরিচালক একাডেমির সার্বক্ষণিক প্রধান নির্বাহী হবেন। তিনি এই আইনের বিধান সাপেক্ষে কার্যাবলি সম্পাদন, ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। মহাপরিচালক বোর্ডের সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য দায়ী থাকবেন এবং বোর্ডের পক্ষে একাডেমির প্রশাসন পরিচালনা করবেন।

অপরদিকে ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক হয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সদস্য (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সাঈদ নুর আলম।

গত বছরে ৮ অক্টোবর ‘ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮’ করা হয়। আইনে একজন মহাপরিচালক ও দু’জন পরিচালকের সমন্বয়ে ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠনের কথা বলা হয়।

প্রাথমিকভাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব (আইসিটি অনুবিভাগ) মো. রাশেদুল ইসলামকে দায়িত্বের বাইরে অতিরিক্ত হিসেবে ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়। সাঈদ নুর আলমই এজেন্সির প্রথম নিয়মিত মহাপরিচালক।

এছাড়া খুলনা ওয়াসার ডিএমডি (যুগ্মসচিব) সৈয়দ রবিউল আলমকে বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছে। বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়াকে সিলেটে বদলি করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer