Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

প্রথম আলোর সম্পাদকসহ ৫ জনের আগাম জামিনের আবেদন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৬, ১৯ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

প্রথম আলোর সম্পাদকসহ ৫ জনের আগাম জামিনের আবেদন

ঢাকা: রাজধানীর রেসিডেন্সিয়াল স্কুলের শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় হাই কোর্টে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ পাঁচ জনের আগাম জামিনের আবেদন করা হয়েছে। অন্যরা হলেন— আনিসুল হক, শাহ পরান তুষার, মহিতুল আলম পাভেল ও কবির বকুল।

রোববার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়।এর আগে গত ১৬ জানুয়ারি প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম।

এ মামলার আসামিরা হলেন— মতিউর রহমান, কবির বকুল, শুভাশিষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন ও কামরুল হায়দার।

১৬ জানুয়ারি মোহাম্মদপুর থানার পুলিশ পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল আলীম এ ১০ জনকে আসামি করে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনটি আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

২০১৯ সালের ১ নভেম্বর বিকালে রেসিডেন্সিয়াল কলেজ ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয় নাইমুল আবরার রাহাত। মৃত আবরার রাহাত স্কুল শাখার নবম শ্রেণির ছাত্র ছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer