Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

প্রতিরক্ষা বাহিনীর আধুনিকায়ন হচ্ছে : প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ২৫ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রতিরক্ষা বাহিনীর আধুনিকায়ন হচ্ছে : প্রধানমন্ত্রী

ছবি- সংগৃহীত

ঢাকা : বাংলাদেশ কারও সঙ্গে যুদ্ধ করতে চায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের পররাষ্ট্র নীতি হলো- সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আঘাত আসে, তাহলে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার মতো প্রস্তুতি আমাদের রাখতে হবে। এজন্যই প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক করা হচ্ছে।

বৃহস্পতিবার যশোরের বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে ‘বঙ্গবন্ধু কমপ্লেক্সে’র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিরক্ষা বাহিনীকে উন্নত করতে কাজ করেছে।

এ প্রসঙ্গে বিমান বাহিনীর জন্য সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বিমান বাহিনীর জন্য আমরা যেসব পরিকল্পনা করেছি, আগামী নির্বাচনে ক্ষমতায় গেলে সেগুলো বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, বাংলার আকাশ রাখিব মুক্ত- এই প্রত্যয় থেকে বিমান বাহিনীকে আধুনিক প্রযুক্তিসম্পন্ন একটি বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে। এজন্য বিমান সেনাদের প্রশিক্ষণ কোর্স যুগোপযোগী করা হয়েছে।

এ ছাড়াও বঙ্গবন্ধু কমপ্লেক্সের বিষয়ে শেখ হাসিনা বলেন, সেনাবাহিনী ও নৌবাহিনীর পর বিমান বাহিনীর জন্য এবার এমন কমপ্লেক্স নির্মাণ করা হলো। এসব পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি ভবিষ্যতে অনন্য উচ্চতায় পৌঁছে যাবে।

একইসঙ্গে উন্নয়নশীল দেশ হিসেবে পাওয়া মর্যাদা ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer