Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠজনকে হারিয়ে ফের মেয়র আক্কাছ আলী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫০, ৩০ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠজনকে হারিয়ে ফের মেয়র আক্কাছ আলী

ছবি- সংগৃহীত

রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনে মেয়র পদে জয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী (জগ মার্কা)। তিনি পেয়েছেন ১২ হাজার ৩৩ ভোট। 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু (নৌকা প্রতীক) পেয়েছেন ৬ হাজার ১৮৭ ভোট। তিনি বাঘা ও চারঘাট উপজেলা নিয়ে গঠিত রাজশাহী-৬ আসনের এমপি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ঘনিষ্ঠ সহচর।

এই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অপর প্রার্থীদের মধ্যে- পৌর জামাতের আমির প্রভাষক সাইফুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৪৮৫ ভোট, পৌর বিএনপির সভাপতি মো. কামাল হোসেনের প্রাপ্ত ভোট ১ হাজার ৯৮৩ এবং ব্যবসায়ী মো. ইসরাফিল হোসেন পেয়েছেন ৪২২ ভোট। এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোট দেন পৌরবাসী।

সবগুলো কেন্দ্রেই ছিলো সব বয়সী নারী-পুরুষ ভোটারদের উপস্থিতি। তবে দিনভর ভোট গ্রহণে ভোটারদের আঙুলের ছাপ না মেলা, ইভিএমে যান্ত্রিক বিড়ম্বনায় চরম ভোগান্তিতে পড়তে হয় ভোটারদের। ভোটগ্রহণের শেষ সময় সাড়ে ৪টা হলেও কেন্দ্রে ভোটার উপস্থিতি বেশি থাকায় আরও ২ ঘণ্টারও বেশি সাড়ে ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। প্রথমদিকে যান্ত্রিক অসুবিধায় ভোটগ্রহণে ধীরগতির কারণে বেলা গড়ালেই কেন্দ্রেগুলোতে বাড়ে ভোটারের উপস্থিতি। দীর্ঘ লাইনে ২ থেকে ৩ ঘণ্টারও বেশি সময় দাঁড়িয়ে থেকেও ভোট দিয়েছেন অনেক ভোটার।

বাঘা পৌরসভায় এবার মোট ভোটার ৩১৬৬৯ জন। এর মধ্যে পুরুষ ১৫৮১২ এবং মহিলা ১৫৮৫৭ জন। সকাল সাড়ে ৮টায় এই পৌরসভার ১১টি কেন্দ্রে একযোগে শুরু হয় ভোট গ্রহণ। চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সব কেন্দ্রে ভোটগ্রহণ করা হয় ইভিএম পদ্ধতিতে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer