Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

প্রতিবেশীর ‘মানসিক চাপে’ সন্তানসহ নারী সাংবাদিকের আত্মহত্যা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৫, ২৫ জুন ২০২১

প্রিন্ট:

প্রতিবেশীর ‘মানসিক চাপে’ সন্তানসহ নারী সাংবাদিকের আত্মহত্যা

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বামীর মৃত্যুর এক মাসের মধ্যেই ভারতে এক নারী সাংবাদিক তার সন্তানসহ আত্মহত্যা করেছেন। শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এবং টাইমস অব ইন্ডিয়া জানায়, সোমবার এই মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্র প্রদেশের চান্দিভালি এলাকায়।

মহারাষ্ট্র পুলিশ জানায়, সোমবার গভীর রাতে আবাসিক ভবনের নিরাপত্তারক্ষী ওই নারী সাংবাদিক ও তার ছেলেকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে পুলিশ দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আত্মহত্যার আগে এক প্রতিবেশীর বিরুদ্ধে হেনস্তার অভিযোগ তুলে গেছেন রেশমা ম্যাথু ট্রেঞ্চিল নামের ৪৪ বছর বয়সী ওই নারী সাংবাদিক।

মে মাসে ওই নারী সাংবাদিকের স্বামী ৪৯ বছর বয়স্ক শরত মুলুকুটলা মারা যান। এর এক মাসের মধ্যেই সাত বছরের ছেলেকে নিয়ে ১৩ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন তিনি। রেশমা ট্রেঞ্চিল ‘দ্য স্টেটসম্যান’ নামের একটি সংবাদমাধ্যমে কাজ করতেন।

স্বামী শরতের মৃত্যুর পর থেকেই চান্দিভালির ফ্ল্যাটে ছেলে গড়ুরকে নিয়ে থাকতেন রেশমা। স্থানীয়দের অভিযোগ, করোনাভাইরাসে স্বামীর মৃত্যুর পর থেকে ক্রমশ মানসিক চাপ আসছিল এক প্রতিবেশীর কাছ থেকে। আত্মহত্যার আগে একটি সুইসাইড নোট লিখে গেছেন রেশমা। তাতে ওই প্রতিবেশীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলেছেন তিনি। এ ঘটনায় পুলিশ ওই প্রতিবেশীর বিরুদ্ধে মামলা করেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer