Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

প্যারিসে ট্রাম্পের সাথে ভাল আলোচনা হয়েছে : পুতিন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ১২ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্যারিসে ট্রাম্পের সাথে ভাল আলোচনা হয়েছে : পুতিন

ঢাকা : রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার সংক্ষিপ্ত কিন্তু ভাল আলোচনা হয়েছে। প্যারিসে প্রথম বিশ্বযুদ্ধের শতবছর স্মরণ অনুষ্ঠানের ফাঁকে তাদের মধ্যে এ আলোচনা হয়।

রুশ গণমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।রোববার ট্রাম্পের সঙ্গে আলোচনা করতে পেরেছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুতিন বলেন, ‘হ্যাঁ’।

তাদের মধ্যকার আলোচনা কেমন হয়েছে জানতে চাইলে পুতিন বলেন, ‘ভাল’।
তিনি বিস্তারিত আর কিছু জানাননি।তবে ফ্রান্সের প্রেসিডেন্ট কার্যালয় থেকে বলা হয়েছে, স্মরণ অনুষ্ঠানের পর দুপুরের খাবারের সময় দুই নেতার মধ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানের আয়োজক ও ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল এ সময় কয়েকটি ইস্যুতে মত বিনিময় করেন।
তাদের মধ্যে মধ্যপ্রাচ্য সংকট বিশেষত সিরিয়া, ইরান ও সৌদি আরব এবং উত্তর কোরিয়া ইস্যুতে আলোচনা হয়।

এদিকে হোয়াইট হাউসের নারী মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, দুপুরের খাবারের সময় ট্্রাম্পের সঙ্গে পুতিন, ম্যাক্রোঁ ও মের্কেলসহ বিশ্ব নেতাদের বৈঠক হয়।এ সময় তাদের মধ্যে ‘খুবই ভাল ও গঠনমূলক’ আলোচনা হয়।

স্যান্ডার্স বলেন, ‘বিশ্ব নেতারা আইএনএফ (পরমাণু চুক্তি), সিরিয়া, বাণিজ্য, সৌদি পরিস্থিতি, অবরোধ, আফগানিস্তান, চীন ও উত্তর কোরিয়াসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা করেন।’

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer