Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

পিকেএসএফ উন্নয়ন মেলা বৃহস্পতিবার শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২৬, ১১ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

পিকেএসএফ উন্নয়ন মেলা বৃহস্পতিবার শুরু

ঢাকা : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণকারিদের উৎপাদিত পণ্য প্রদর্শনী ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে সংস্থাটি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাত দিনব্যাপী পিকেএসএফ উন্নয়ন মেলার আয়োজন করেছে।

আগামী বৃহস্পতিবার ১৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন।রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটি এসব তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বক্তব্য রাখেন।মেলার উদ্বোধনী অধিবেশনে দারিদ্র বিমোচন,টেকসই উন্নয়ন ও মানব মর্যাদা প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ একজন বিশিষ্ট ব্যক্তিকে আজীবন সম্মাননা প্রদান করবে পিকেএসএফ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উন্নয়ন মেলায় পিকেএসএফের অর্থায়ন ও কারিগরি সহায়তায় দরিদ্র জনগোষ্ঠীর উৎপাদিত পণ্যের প্রদর্শনী ও বিক্রয়ের ব্যবস্থা থাকবে। পিকেএসএফ উন্নয়ন মেলায় প্রতিবারই এমন প্রদর্শনীর সঙ্গে থাকে উন্নয়ন বিষয়ে মূল্যবান সেমিনার। এবারও পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিদিন একটি করে সেমিনারের আয়োজন করা হয়েছে।

সেমিনারে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী,সাংসদ,সচিব, নীতিনির্ধারক,অর্থনীতিবিদ,উন্নয়নকর্মী,সমাজকর্মী,গবেষক, শিক্ষাবিদ ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করবেন।

দেশের প্রত্যন্ত অঞ্চল হতে পিকেএসএফের সহযোগি সংস্থা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান,গবেষণা ও তথ্য প্রযুক্তি এবং সেবামূলক প্রতিষ্ঠানসহ মোট ১৩০টি প্রতিষ্ঠানের ১৯০টি স্টল মেলায় স্থান পাবে। নিত্য ব্যবহার্য পণ্য হতে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকদের উৎপাদিত বিষমুক্ত কৃষিপণ্য,খাদ্যদ্রব্যসহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী ও সমাদৃত হাজারো পণ্যের সমাহার নিয়ে বসছে এই মেলা। মেলার নির্বাচিত শিল্পীদের পাশাপাশি তৃণমূল পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে প্রতি সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন থাকবে।প্রতিদিন সকাল ১০টা হতে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা চলবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer