Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

পি কে হালদার দেশে ফিরছেন না

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৭, ২৪ অক্টোবর ২০২০

প্রিন্ট:

পি কে হালদার দেশে ফিরছেন না

তিন হাজার ৬শ’ কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে থাকা পি কে হালদার রোববার দেশে ফিরছেন না।ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের (আইএলএফএসএল) এর আইনজীবী ই-মেইল করে অ্যাটর্নি জেনারেলেরে কার্যালয় ও দুর্নীতি দমন কমিশনকে এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে শনিবার (২৪ অক্টোবর) বিকেলে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, পিকে হালদার অসুস্থজনিত কারণে আগামীকাল দেশে ফিরছেন না। ই-মেইলের মাধ্যমে আমাকে বিষয়টি নিশ্চিত করেছে আইএলএফএসএল।

এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। প্রতিষ্ঠানটির গ্রাহকদের অভিযোগের মুখে বিদেশ পালিয়ে যান পি কে হালদার। পরে অর্থ পাচারের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে, আইএলএফএসএল আদালতকে জানায়, ‘আত্মসাত করা অর্থ ফেরত দিতে’ জীবনের নিরাপত্তার জন্য আদালতের আশ্রয়ে দেশে ফিরতে চাইছেন পি কে হালদার।এর প্রেক্ষিতে এক আদেশে হাইকোর্ট বলেন, পি কে হালদার দেশে আসলেই তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করতে হবে। এরপরই নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে পি কে হালদার।

গত ২১ জানুয়ারি প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা পাচার করার ঘটনায় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারসহ (পিকে হালদার) ১৯ জনের সব সম্পদ, ব্যাংক হিসাব জব্দ ও পাসসপোর্ট আটকানোর নির্দেশ দেন হাইকোর্ট।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডে বিনিয়োগকারী দুই জনের আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer