Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

পি কে হালদার ও সহযোগীদের জমি-ফ্ল্যাট জব্দের নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৮, ২৫ ফেব্রুয়ারি ২০২১

প্রিন্ট:

পি কে হালদার ও সহযোগীদের জমি-ফ্ল্যাট জব্দের নির্দেশ

অর্থপাচারের মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি পলাতক প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) ও তার সহযোগীদের প্রায় ৫৯ একর জমি ও বিভিন্ন স্থানে থাকা একাধিক ফ্ল্যাট জব্দের আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ বৃহস্পতিবার এ আদেশ দেন। দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ১৮ নভেম্বর একটি জাতীয় দৈনিকে `পি কে হালদারকে ধরতে ইন্টারপোলের সহায়তা চাইবে দুদক` শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন নজরে নিয়ে গত ১৯ নভেম্বর পি কে হালদারকে বিদেশ থেকে ফেরত আনতে এবং গ্রেপ্তার করতে কী পদক্ষেপ নেওয়া হয়েছে- তা জানতে চেয়ে স্বপ্রণোদিত হয়ে আদেশ দেন হাইকোর্ট। পরে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

কানাডায় অবস্থানকারী পি কে হালদার ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) থেকে আড়াই হাজার কোটি টাকা, ফাস্ট ফাইন্যান্স থেকে দুই হাজার ২০০ কোটি টাকা, পিপলস লিজিং থেকে তিন হাজার কোটি টাকা এবং রিলায়েন্স ফাইন্যান্স থেকে আড়াই হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে তদন্তে পাওয়া গেছে।

গত বছর দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পি কে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠে আসে। চলতি বছর ৮ জানুয়ারি দুদক ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer