Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

পাটুরিয়া নৌ-রুটে যানজট : ঘরমুখো যাত্রীদের দুর্ভোগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২৫, ৩১ জুলাই ২০২০

প্রিন্ট:

পাটুরিয়া নৌ-রুটে যানজট : ঘরমুখো যাত্রীদের দুর্ভোগ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি স্বল্পতা ও পদ্মা-যমুনা নদীতে স্রোতের কারণে ফেরি চলাচলে বিঘ্ন হওয়ায় ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকালে ১৮ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। বৃহস্পতিবার রাত থেকে ঘাটে বসে আছেন অনেকে।

পাটুরিয়া-ঢাকা মহাসড়ক পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার ও উথলীর মোড় থেকে ঢাকা-আরিচা মহাসড়কে বোয়ালী পর্যন্ত ট্রাকের তিন কিলোমিটার এবং পাটুরিয়া-নবগ্রাম সড়কে প্রাইভেটকারের যানজট প্রায় ৫ কিলোমিটার মোট ১৮ কিলোমিটার রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে।

 

গাবতলী থেকে শুরু করে প্রায় মানিকগঞ্জ পর্যন্ত যানজট ও যানবাহনের চাপ বৃদ্ধির কারণে ধীর গতিতে গাড়ি চলছে।স্বাভাবিক সময়ে গাবতলী থেকে পাটুরিয়া ঘাটে আসতে সময় লাগে দেড় থেকে প্রায় ২ ঘণ্টা। কিন্ত বৃহস্পতিবার মহাসড়কে যানজটের কারণে পাটুরিয়া ঘাট এলাকায় আসতে সময় লেগেছে ৩ থেকে প্রায় ৪ ঘণ্টা। ফলে ফেরি পারাপার যাত্রীদেরকে ঘাট এলাকায় এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গত বুধবার থেকে ঈদ করতে ঘরমুখো মানুষরা বাড়ি ফেরা শুরু করলেও বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে যাত্রী ও যানবাহনের অতিরিক্ত চাপের কারনে পা রাখার জায়গা নেই।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসি’র ডিজিএম জিল্লুর রহমান জানান, এ নৌ-রুটে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। আসন্ন ঈদে ঘরমুখো যাত্রী ও বিভিন্ন যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer