Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

পাকিস্তানে বিধ্বস্ত বিমান থেকে ১৩ মৃতদেহ উদ্ধার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৩, ২২ মে ২০২০

প্রিন্ট:

পাকিস্তানে বিধ্বস্ত বিমান থেকে ১৩ মৃতদেহ উদ্ধার

পাকিস্তানের সিন্ধু প্রদেশের করাচিতে বিধ্বস্ত হওয়া পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমান থেকে অন্তত ১৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় একটি সূত্রের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন শুক্রবার বিকেলে এ তথ্য জানিয়েছে।

ডন বলছে, দুর্ঘটনাস্থল থেকে ১৩টি মৃতদেহ উদ্ধার করে হাসপাতলে পাঠানো হয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আহত ৬ জনকে।

১১ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন সিন্ধু প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী আজরা পেঁচু। জিন্নাহ পোস্ট গ্রাজুয়েট মেডিকেল সেন্টারের সামনে সাংবাদিকদের তিনি বলেন, ১১ জনের মৃতদেহ এবং ছয়জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

তবে, দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর করাচির মেয়র ওয়াসিম আখতার দুর্ঘটনাস্থল থেকে রয়টার্সকে ফোনে বলেন, ‘এই মুহূর্তে মনে হচ্ছে কেউ বেঁচে নেই। তবে নিশ্চিত নই।’তিনি আরো জানান, বিমান বিধ্বস্তের ঘটনায় এলাকার বাড়িঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ ঘটনাকে অত্যান্ত দুঃখজনক মন্তব্য করে ক্ষতিগ্রস্তদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম দ্য ডন বলছে, কয়েক জন বেঁচে যেতে পারেন।

ফ্লাইটে ছিলেন দেশটির ২৪ নিউজের প্রোগ্রাম ডিরেক্টর আনসার নকভি এবং ব্যাংক অব পাঞ্জাবের প্রেসিডেন্ট জাফর মাসুদ। মাসুদের পরিবারের পক্ষ থেকে ডনকে জানানো হয়েছে, তিনি বেঁচে আছেন।

শুক্রবার দেশটির করাচি শহরে এক আবাসন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পাকিস্তানের বিমান কর্তৃপক্ষ জানায়, শুক্রবার বিকেলে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয় বিমানটি। অভ্যন্তরীণ রুটে চলাচলকারী এয়ারবাস A320 মডেলের বিমানটি লাহোর থেকে করাচিতে যাচ্ছিল।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, বিমানটিতে ৯৯ জন যাত্রী এবং ৮ জন ক্রু ছিলেন।দুর্ঘটনাস্থলে এখনো উদ্ধার অভিযান চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।পিআইএ’র মুখপাত্র জানান, স্থানীয় সময় আড়াইটার দিকে নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এর কিছু সময়ের মধ্যেই এটি বিধ্বস্ত হয়।

করাচিতে ১০৭ আরোহী নিয়ে বাড়ির ওপর ভেঙ্গে পড়ল বিমান

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer