Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিলো বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:০৩, ২৯ নভেম্বর ২০২১

আপডেট: ১৪:০৩, ২৯ নভেম্বর ২০২১

প্রিন্ট:

পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিলো বাংলাদেশ

লিটন দাস ভালোই খেলছিলেন। তার ব্যাটে করে আবারও বড় স্কোরের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু সেটা আর হলো না। ৫৯ রান করে আউট হয়ে ফিরে গেছেন এই উইকেটকিপার ব্যাটার। এরপর দলের স্কোরও আর বেশিদূর আগায়নি। পাকিস্তানি বোলারদের তোপের মুখে ১৫৭ রানেই অলআউট স্বাগতিকরা।

এখন চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ২০২ রান। ১৫৭ রানের সময় বাংলাদেশের শেষ তিন ব্যাটারই আউট হয়ে যান। রানের থাতা খূলতে পারেননি তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন। তবে নটআউট থেকেছেন এবাদত।

অন্যদিকে, পাকিস্তানি বোলারদের মধ্যে একাই ৫টি উইকেট শিকার করেছেন পেসার শাহীন শাহ আফ্রিদি। ১৫ ওভারে ৫২ রান খরচায় উইকেটগুলো নেন তিনি। এছাড়া সাজিদ খান ৩টি ও হাসান আলি ২টি উইকেট নেন।

এর আগে গতকাল চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই মাত্র ২৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। পাকিস্তানি বোলারদের সামেনে দাঁড়াতেই পারেননি কেউ। আজ (২৯ নভেম্বর) চতুর্থ দিনে নতুন শুরুর আশা করেছিল বাংলাদেশ। কিন্তু ব্যক্তিগত ১৬ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিকুর রহিম। এরপর ইয়াসির আলি রাব্বিকে নিয়ে ঘুরে দাঁড়ানো চেষ্টা করেন লিটন। তবে সেই জুটিও বেশিক্ষণ টিকলো না। আহত হয়ে ছিটকে গেছেন রাব্বি। তার আগে ৩৬ রান করে গেছেন। পরে আর কোনো লম্বা জুটি হয়নি। সবাই আশা-যাওয়ার মিছিলে ছিল।

শেষ দিকে মেহেদি হাসান মিরাজ ১১ ও রাব্বির বদলি হিসেবে ব্যাট করতে নামা নুরুল হাসান সোহান ১৫ রান করেন। ফলে প্রথম ইনিংসে পাওয়া ৪৪ রানের লিডসহ পাকিস্তানের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২০২ রান।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer