Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

পাঁচ হাজার অনলাইন পোর্টাল নিবন্ধনের আবেদন করেছে: তথ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৭, ২৬ অক্টোবর ২০২২

প্রিন্ট:

পাঁচ হাজার অনলাইন পোর্টাল নিবন্ধনের আবেদন করেছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, ৫ হাজার অনলাইন পোর্টাল তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের আবেদন করেছে।

বুধবার  সন্ধ্যায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে বেসরকারি টিভি চ্যানেল ‌‌দেশ টিভির নতুন লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, শুরুতে ১০টি টিভি চ্যানেল ছিল। এখন দেশে ৪০টির ওপরে টিভি চ্যানেল রয়েছে। এদিকে পত্রিকা ৪৫০টি থেকে এখন ১২০০ এর ওপরে। এর বাইরে কত হাজার অনলাইন পোর্টাল আছে তা হিসাব-নিকাশের ব্যাপার।

বর্তমান সরকার গণমাধ্যমের উন্নয়ন ও বিস্তারে কাজ করছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, একটি দেশের জন্য গণমাধ্যম অনেক বেশি গুরুত্বপূর্ণ। সমাজের নানা অসংগতি দূর করে নতুন সমাজ গঠনে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। গণমাধ্যম একটি দেশকে এগিয়ে নিয়ে যায়। আর তাই গণমাধ্যম সমাজের ও রাষ্ট্রের দর্পণ হিসেবে কাজ করে।

তিনি বলেন, ‘মানুষের বস্তুগত উন্নয়নের পাশাপাশি মানুষের আত্মিক উন্নয়ন প্রয়োজন। আমি আশা রাখি দেশ টিভি মানুষের সেই আত্মিক উন্নয়নে সাহায্য করবে। দেশ টিভির নতুন পথচলায় তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।’

এ সময় ড. হাছান মাহমুদ কেক কেটে দেশ টিভির নতুন লোগো উন্মোচন করেন। অনুষ্ঠানে দেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ৮ সুধীজনকে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও ছিলেন: শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরা।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer