Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পর্যটন নগরী কক্সবাজার লকডাউন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৭, ৮ এপ্রিল ২০২০

প্রিন্ট:

পর্যটন নগরী কক্সবাজার লকডাউন

ঢাকা :করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে এবার পর্যটন নগরীর কক্সবাজার জেলাকে ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেল ৫টার দিকে কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ ঘোষণা দেন। ফলে কক্সবাজার জেলার কোনো মানুষ জেলার বাইরে যেতে পারবেন না, আবার বাইরের জেলার কোনো মানুষ কক্সবাজার জেলায় প্রবেশ করতে পারবেন না।

কক্সবাজার জেলা প্রশাসনের ফেইসবুকে পেইজে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেয়া হয়। জেলা প্রশাসক মো. কামাল হোসেন তার আদেশে বলেছেন, জনস্বার্থে কক্সবাজারকে লকডাউন করা হলো। এখন থেকে এই জেলায় সকলের আগমন ও বহির্গমন নিষিদ্ধ। আদেশ অমান্য করলে কঠোর ব্যবস্থা।

এদিকে বুধবার কক্সবাজার মেডিকেল কলেজের করোনার ল্যাবে সন্দেহভাজন ২৪ জন রোগীর করোনা ভাইরাস টেস্ট করা হয়। তবে প্রতিটি রোগীরই রিপোর্ট এসেছে নেগেটিভ। এনিয়ে গত ৮ দিনে এ ল্যাবে ৭৩ জন সন্দেহভাজন রোগীর করোনা টেস্ট হয়েছে। যাদের প্রত্যেকেরই রিপোর্ট এসেছে নেগেটিভ। এই তথ্যটি নিশ্চিত করেছে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহাবুবর রহমান।

তিনি আরও বলেন, কক্সবাজারে মোট ৪৯৩ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। তাদের মধ্যে ৪২০ জনকে কোয়ারেন্টেইন মুক্ত করা হয়েছে। আর বাকি ৭৩ জন রয়েছে। এদিকে নারায়ণগঞ্জ থেকে তাবলিগ ফেরত ১১ জনকে উখিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখন পর্যন্ত জেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer