Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

পরোয়ানা ছাড়া প্রার্থীদের গ্রেপ্তার না করার নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১০, ৭ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

পরোয়ানা ছাড়া প্রার্থীদের গ্রেপ্তার না করার নির্দেশ

ঢাকা : আদালতের পরোয়ানা না থাকলে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের কোন প্রার্থীকে গ্রেপ্তার না করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার  দুপুরে নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের এই কথা বলেন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

ইসি সচিব সাংবাদিকদের বলেন, কমিশন গতকাল যে সিদ্ধান্ত নিয়েছে সে অনুযায়ী, আজ আমি ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলেছি। সেখানে স্পষ্ট বলে দেওয়া হয়েছে, (তফসিলের) পূর্বের কোনো পরোয়ানা না থাকলে প্রার্থী বা সমর্থকদের গ্রেপ্তার করা যাবে না। তবে নতুন কোনো ক্রিমিনাল অফেন্স করে থাকলে বা কোর্টের আদেশ থাকলে সেক্ষেত্রে রাষ্ট্রে বা জনগণের জান বা সম্পদ রক্ষার জন্য তারা ব্যবস্থা নেবেন।’

তিনি জানান, ২২ জানুয়ারিতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সম্ভাব্য বৈঠকে এ বিষয়ে আরো নির্দেশনা দেওয়া হবে।

এর আগে সোমবার বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের আগে সিটি এলাকায় কোনও অপ্রয়োজনীয় গ্রেফতার হবে না। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হবে। তবে এর অর্থ এই নয়, কেউ ক্রিমিনাল অফেন্স করলো বা আদালত কারও বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলো তাকে নির্বাচনী দোহাই দিয়ে গ্রেফতার করা যাবে না।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer