Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পরীক্ষার আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন শিক্ষার্থীরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৩, ২২ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

পরীক্ষার আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন শিক্ষার্থীরা

শিগগিরই পরীক্ষা নেওয়ার আশ্বাসে রাজধানীর নীলক্ষেত মোড় থেকে অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।শনিবার বেলা ১১টায় অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা। পরে যানচলাচল স্বাভাবিক হয়।

এর আগে, পূর্ব নোটিশ ছাড়া চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।

তারা জানান, ২০১৮ সালে দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে তাদের সঙ্গে কথা বলতে আসেন ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসারসহ বেশ কয়েকজন শিক্ষক।

এসময় শিক্ষকরা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অসমাপ্ত পরীক্ষাটি দ্রুত নেওয়ার আশ্বাস দেন এবং জনভোগান্তি বিবেচনায় অবরোধ তুলে নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান৷ পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

অধ্যাপক খায়রুল বাসার বলেন, ‘আজকের পরীক্ষার কেন্দ্র ছিল ইডেন মহিলা কলেজ। পরীক্ষা স্থগিতের বিষয়টি কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছু করার নেই। তবে আমরা অধ্যক্ষের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করব।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer