Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

পরিণতি যাই হোক না কেন, তিনি ভ্যাকসিন নেবেন না

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৪৪, ২৩ জুলাই ২০২১

আপডেট: ০৮:৪৫, ২৩ জুলাই ২০২১

প্রিন্ট:

পরিণতি যাই হোক না কেন, তিনি ভ্যাকসিন নেবেন না

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন লুইজিয়ানার বাসিন্দা। তিনি বলেছেন, তার পরিণতি যাই হোক না কেন তিনি করোনাভাইরাসের টিকা কিছুতেই নেবেন না।

স্কট রো নামের ওই ব্যক্তি সিবিএস নিউজকে বলেন, হাসপাতালে তিনি সুস্থ হয়ে উঠছেন। তিনি হাসপাতালের শয্যায় সাপ্লিমেন্টাল অক্সিজেন নিচ্ছেন।

স্কোট রোর ছোট একটি ব্যবসা আছে। তিনি রিপালিকান দলের কর্মী। কিছুদিন আগে কোভিড ১৯ এ আক্রান্ত হোন। তিনি বলেছেন, ভ্যাকসিন নিয়ে সংক্রমণ প্রতিরোধ করা গেলেও তিনি ভ্যাকসিন নেবেন না।

মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্যাকসিন পর্যাপ্ত রয়েছে। ডেমোক্র্যাট সরকারের এজেন্ডা হলো, সবাইকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা। স্বাস্থ্য কর্মকর্তারা সংক্রমণ প্রতিরোধে ভ্যাকসিনকে নিরাপদ ও কার্যকর বলে মনে করছেন। তারা বলছেন, ভ্যাকসিন গ্রহণের ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে ও ভাইরাসটির বিস্তার ঠেকানো যায়।

তবে ভ্যাকসিনের ভুল তথ্য ও দ্বিধাদ্বন্দ্বের কারণে ভ্যাকসিন গ্রহণের হার আটকে রয়েছে। এখনও দেশটির ৯৭ ভাগ কোভিড হাসপাতালে ভ্যাকসিন নেননি এমন রোগী আছে।

করোনা মহামারি এখন ভ্যাকসিন না নেওয়ার মহামারিতে রূপ নিচ্ছে। এজন্য স্বাস্থ্য কর্মকর্তা ও রাজনীতিকরা করোনার সংক্রামক ডেল্টা রূপটি ছড়িয়ে পড়া ঠেকাতে সবাইকে ভ্যাকসিন নেওয়ার অনুরোধ করেছেন।

ডেল্টা ধরনের বিরুদ্ধে লড়াই করছে লুইচিয়ানা রাজ্যের মানুষ। বিশেষ করে যারা ভ্যাকসিন নেননি তাদেরকেই ডেল্টা আক্রমণ করছে। রাজ্যটির আওয়ার লেডি অব লেক মেডিকেল সেন্টারে প্রতি ঘণ্টায় একজন করে কোভিড রোগী ভর্তি হচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer