Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পরিচ্ছন্ন ও সবুজ শহর রাজশাহীর প্রশংসায় ভারতীয় হাই কমিশনার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৪, ২২ জুলাই ২০১৯

প্রিন্ট:

পরিচ্ছন্ন ও সবুজ শহর রাজশাহীর প্রশংসায় ভারতীয় হাই কমিশনার

ছবি: সংগৃহীত

ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ রাজশাহী নগর ভবনে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সোমবার অনুষ্ঠিত এই সাক্ষাতে হাই কমিশনার পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। রাজশাহীর উন্নয়নে এবং এটিকে একটি পরিচ্ছন্ন ও সবুজ শহর হিসেবে গড়ে তুলতে রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন তিনি।

হাই কমিশনার রাজশাহীতে বিভিন্ন সময়ে ভারতীয় সহকারী হাই কমিশন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানগুলিতে সহযোগিতার জন্য মেয়রকে ধন্যবাদ জানান এবং জানান যে, ভারত ও রাজশাহীসহ বাংলাদেশের বিভিন্ন অংশের মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের জন্য একটি সমন্বিত পরিকল্পনা তৈরি করা হয়েছে। 

ভারত-বাংলাদেশ সম্পর্কের বিদ্যমান ‘সোনালী অধ্যায়’ নিয়ে হাই কমিশনার ও মেয়র উভয়ই সন্তুষ্টি প্রকাশ করেন। রাজশাহী নগর উন্নয়নে গৃহীত প্রকল্পগুলি বাস্তবায়নে ভারত সরকারের সহায়তার জন্য মেয়র হাই কমিশনারকে ধন্যবাদ জানান।

তিনি রাজশাহীতে ভারত সরকারের কাছ থেকে আরও বিনিয়োগের আশা প্রকাশ করেন এবং অবকাঠামো উন্নয়ন প্রকল্প, ব্যবসা ও বাণিজ্য বিষয়ে আরও সহযোগিতার পাশাপাশি মানুষে মানুষে সংযোগ সম্প্রসারণের আহ্বান জানান। তিনি শিক্ষাজীবনে ভারতে কাটানো সময়ের স্মৃতিচারণ করেন এবং ভারত কীভাবে তার জীবনে একটি গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে তা উল্লেখ করেন।

বৈঠকে উভয়পক্ষই ভারত ও বাংলাদেশের মধ্যকার বহুমুখী সম্পর্ক আরও শক্তিশালীকরণের গুরুত্ব পুনর্ব্যক্ত করে। হাই কমিশনার রাজশাহী নগর ভবনে বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন এবং পরিদর্শক বইতে স্বাক্ষর করেন। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি এবং ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের দ্বিতীয় সচিব (ভিসা ও কনসুলার) বিশাল জ্যোতি দাস।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer