Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

পদ্মা সেতুর নবম স্প্যান বসানোর কাজ শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০১, ২১ মার্চ ২০১৯

আপডেট: ১২:০২, ২১ মার্চ ২০১৯

প্রিন্ট:

পদ্মা সেতুর নবম স্প্যান বসানোর কাজ শুরু

ঢাকা : পদ্মা সেতুর নবম স্প্যান বসানোর কাজ শুরু হয়েছে। পদ্মা সেতুর জাজির প্রান্তে ৩৪ ও ৩৫ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হচ্ছে। এর আগে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের ৭টি স্প্যানের সঙ্গে যোগ হচ্ছে এ স্প্যানটি। মাওয়া প্রান্তের একটি স্প্যানসহ এ স্প্যানটি বসানো হলে সেতুর দৈর্ঘ দৃশ্যমান হবে ১৩৫০ মিটার।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল থেকে সেতুর প্রকৌশলীরা মাওয়া ইয়ার্ড থেকে নিয়ে আসা স্প্যানটি জাজিরা প্রান্তে বসানোর কাজ শুরু করেন। এর আগে গতকাল মাওয়া থেকে এ স্প্যানটি নিয়ে রওনা হয় ৩৬শ` মেট্রিক টন ওজন ধারণকারী বিশেষ ক্র্যানপদ্মা সেতুর নবম স্প্যান বসানোর কাজ শুরু হয়েছে। পদ্মা সেতুর জাজির প্রান্তে ৩৪ ও ৩৫ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হচ্ছে। এর আগে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের ৭টি স্প্যানের সঙ্গে যোগ হচ্ছে এ স্প্যানটি। মাওয়া প্রান্তের একটি স্প্যানসহ এ স্প্যানটি বসানো হলে সেতুর দৈর্ঘ দৃশ্যমান হবে ১৩৫০ মিটার।

বৃহস্পতিবার সকাল থেকে সেতুর প্রকৌশলীরা মাওয়া ইয়ার্ড থেকে নিয়ে আসা স্প্যানটি জাজিরা প্রান্তে বসানোর কাজ শুরু করেন। এর আগে গতকাল মাওয়া থেকে এ স্প্যানটি নিয়ে রওনা হয় ৩৬শ` মেট্রিক টন ওজন ধারণকারী বিশেষ ক্র্যান

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer