Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

পদত্যাগ করছেন রাজপাকসে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৬, ১৫ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পদত্যাগ করছেন রাজপাকসে

ঢাকা : অবশেষে পদত্যাগ করতে যাচ্ছেন শ্রীলঙ্কার বিতর্কিত প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। শুক্রবার তার ছেলে এমপি নামাল রাজাপাকসে এই তথ্য জানান।

মাহিন্দার ছেলে সংবাদমাধ্যমকে জানান, শনিবার তার বাবা পদত্যাগ করবেন। অন্যদিকে সিরিসেনার দল ইউনাইটেড পিপলস ফ্রিডম অ্যালায়ান্সের (ইউপিএফএ) এমপি লাক্সমন ইয়াপা আবেবর্ধনেও একই তথ্য জানিয়েছেন।

বার্তা সংস্থা এএফপিকে রাজাপাকসের ছেলে জানান, দেশের স্বার্থেই তার বাবা প্রধানমন্ত্রীত্ব ছাড়ছেন। আদালতকে অবমাননা করা মোটেই ঠিক হবে না, কেননা তিনি ২৬ অক্টোবর থেকেই বিতর্কের মধ্যে আছেন।

গত ২৬ অক্টোবর থেকে শ্রীলঙ্কায় রাজনৈতিক সংকটের শুরু হয়। প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে বরখাস্ত করে রাজাপাকসেকে প্রধানমন্ত্রী নিয়োগ করেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। আর এ থেকেই দেশটিতে অস্থিরতা ও সংকটের শুরু হয়।

এরপর দেশটির পার্লামেন্টে তিন-তিনবার অনাস্থা ভোট পাস হলেও পদত্যাগ করেননি রাজাপাকসে। রাজাপাকসের প্রধানমন্ত্রীত্বকে চ্যালেঞ্জ করে শ্রীলংকার আপিল আদালতে (কোর্ট অব আপিল) বিক্রমাসিংহেপন্থী ১২২ এমপির রিটি পিটিশনের পর গত সপ্তাহে এক রায়ে আদালত নির্দেশ দেন, ‘প্রধানমন্ত্রীর ক্ষমতায় থাকা রাজাপাকসের পক্ষে ন্যায়সঙ্গত নয়।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer