Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

নয়াদিল্লী সফরে বাংলাদেশের তরুণ রাজনৈতিক নেতারা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩০, ১১ মার্চ ২০১৯

আপডেট: ১৭:০১, ১১ মার্চ ২০১৯

প্রিন্ট:

নয়াদিল্লী সফরে বাংলাদেশের তরুণ রাজনৈতিক নেতারা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ থেকে ২০ সদস্যের একটি তরুণ রাজনৈতিক প্রতিনিধিদল এখন নয়াদিল্লী সফর করছেন। ভারতের থিংকট্যাঙ্ক অবজারভার রিসার্চ ফাউন্ডেশনের (ওআরএফ)-এর আমন্ত্রণে তারা সপ্তাহব্যাপী সফরের উদ্দেশ্যে গতকাল নয়াদিল্লী এসে পৌঁছেছেন।

বাংলাদেশ হাইকমিশন সূত্র বার্তা সংস্থা বাসসকে জানায়, সফরকালে তারা দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাৎ করবেন।

আওয়ামী লীগের প্রতিনিধিরা হলেন- উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ছানোয়ার হোসেন, জুয়েল আরেং, ফাহমি গোলন্দাজ বাবেল, নাহিম রাজ্জাক, নাঈমুর রহমান দুর্জয়, রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, দলের নেতা সূফি ফারুক, উম্মে রাজিয়া।

বিএনপির পক্ষ থেকে এসেছেন- সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও সহ-আন্তর্জাতিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। জাতীয় পার্টির প্রতিনিধি দলে আছেন- সংসদ সদস্য পীর ফজলুর রহমান ও সাবেক সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী। বিকল্পধারার পক্ষে যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য মাহী বি চৌধুরী ও স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী) এখন ভারতে।

আজ সোমবার (১১ মার্চ) দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর বাসভবনে বাংলাদেশের প্রতিনিধি দলের বৈঠক হবে। এরপর সুষমা স্বরাজের আমন্ত্রণে ভোজসভায় অংশ নেবেন তারা। এছাড়াও আজ ভারতীয় কংগ্রেসের বিদেশ বিষয়ক কমিটির সঙ্গেও বৈঠকে বসবে দলটি। আগামী ১৫ মার্চ বাংলাদেশের তরুণ নেতারা মুম্বাই সফর করবেন এবং পরদিন ১৬ মার্চ সকলে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer