Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

নড়াইলে ১২ দিনব্যাপী সুলতান মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০১, ১৫ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

নড়াইলে ১২ দিনব্যাপী সুলতান মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

ঢাকা : বরেণ্য চিত্রশিল্পী এস.এম. সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ১২ দিনব্যাপী সুলতান মেলা।

নড়াইলের সুলতান মঞ্চে বৃহস্পতিবার বিকাল ৩টায় মেলার উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার। এবারের মেলা উৎসর্গ করা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে।

এ উপলক্ষে বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মেলা সম্পর্কে বিভিন্ন তথ্য জানান অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মাহবুবুর রশীদ এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম।

জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে ১২ দিনব্যাপী সুলতান মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, লাঠিখেলা, হা-ডু-ডু, ভলিবল, ঘোড়ার গাড়ি দৌড় প্রতিযোগিতাসহ স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের সুলতান মেলায় স্থানীয় প্রায় ৩৪টি সাংস্কৃতিক সংগঠন অনুষ্ঠান পরিবেশন করবেন। এছাড়া এসএম সুলতানের জীবন ও কর্মের ওপর প্রতিদিন সেমিনার অনুষ্ঠিত হবে।

নড়াইল জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম জানান, মেলার শেষ দিন ২৭ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্যাচার্য্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশ বরেণ্য একজন চিত্রশিল্পীকে সুলতান স্বর্ণপদক প্রদান করবেন। তবে এবার সুলতান পদক কে পাচ্ছেন তা এখনও নির্ধারিত হয়নি বলে জানান ইয়ারুল ইসলাম।

সংবাদ সম্মেলনে নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলু, সুলতান ফাউন্ডেশনের আজীবন সদস্য ও সাংবাদিক মলয় কান্তি নন্দী, সুলতান মাহমুদসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন বরেণ্য শিল্পী এসএম সুলতান। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। এসএম সুলতান স্মরণে প্রতিবছরই সুলতান মেলার আয়োজন করা হয় নড়াইলে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer