Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

নেপালকে হারিয়ে সাফ জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০০, ১৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২০:০৩, ১৯ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

নেপালকে হারিয়ে সাফ জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ

সোমবার নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নারী সাফে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

বাংলার মেয়েরা নেপালকে কখনও হারাতে পারেনি। এবার সে সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু ২৫ হাজার দর্শকের সমর্থন ছিল স্বাগতিক নেপালের দিকে। তাছাড়া খেলার আগে হঠাৎ বৃষ্টি হওয়ায় কাদার মাঠে সেরাটা দিতে পারার শঙ্কাও ছিল। সব মিলিয়ে প্রতিকূল পরিস্থিতিতে খেলতে নেমে সব প্রতিকুলতাকে জয় করে ম্যাচের ১৩ মিনিটে প্রথম গোল করে এগিয়ে যায় বাংলার বাঘিনীরা। । কর্ণার থেকে আসা ক্রস থেকে গোল করেন শামসুন্নাহার।

প্রথমার্ধে আরও একটি গোল করে লাল-সবুজের প্রতিনিধিরা। এবারের গোল আসে কৃষ্ণা রানি সরকারের পা থেকে। অধিনায়ক সাবিনা খাতুনের বল ধরে ম্যাচের ৪১ মিনিটে জোরের ওপর নেওয়া তার শট ফেরানোর কোন সুযোগই পাননি নেপাল দলের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে এক গোল শোধ করে ম্যাচ জমিয়ে তোলার আভাস দেয় স্বাগতিক নেপাল। কিন্তু ৭৭ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করে দলকে শিরোপার কাছে নিয়ে যান কৃষ্ণা। পরের সময়টা গোলবার অক্ষত রাখার কাজটা করতেও ভুল করেনি কোচ গোলাম রাব্বানি ছোটনের দল।

এ নিয়ে দ্বিতীয় বারের চেষ্টায় সাফে প্রথম সাফল্য পেল বাংলাদেশ নারী ফুটবল দল। ২০১৬ সালে ভারতের বিপক্ষে হেরে শিরোপা হারানোর ক্ষত তৈরি হয়। এবার এই আসরে ভারতকেও হারিয়েছে বাংলাদেশ। সেমিফাইনালে ভুটানকে উড়িয়ে দিয়েছে ৮-০ গোলে। নেপালকে হারিয়ে হলো স্বপ্ন পূরণ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer