Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

নেতৃত্ব শূন্যতার কারণে বিএনপি ড. কামালের ঘাড়ে : কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ১৭ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নেতৃত্ব শূন্যতার কারণে বিএনপি ড. কামালের ঘাড়ে : কাদের

ঢাকা : নেতৃত্ব শূন্যতার কারণে বিএনপি এখন ড. কামাল হোসেনের ওপর ভর করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জে পূজামন্ডপ পরিদর্শনকালে একথা বলেন তিনি।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপির এখন দরকার ড. কামালের ওপর ভর করা। বিএনপির নেতৃত্বী এখন কারাগারে অন্তরীণ। তাদের চেয়ারপার্সন দুর্নীতির দণ্ডে দণ্ডিত এবং তাদের ভাইস চেয়ারপার্সন যিনি ভারপ্রাপ্ত সভাপতি তিনিও লন্ডনে পলাতক।

সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে পলাতক রয়েছেন। তিনিও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত।

বিএনপির এখন একজন নেতার দরকার। তাদের নিজেদের মধ্যে কোনো নেতা নেই। খালেদা ও তারেক জিয়া ছাড়া তাদের আর কোনো নেতা নেই। দলের অনেক সিনিয়র নেতা থাকলেও তাদের বাদ দিয়ে কেন বিএনপি ড. কামাল হোসেনের কাঁধে ভর করেছে, তা আমাদের জানা নেই।

মন্ত্রী বলেন, জাতীয় ঐক্য জোটের সাত দফা অযৌক্তিক, অবাস্তব ও অসাংবিধানিক। এ সাত দফা নতুন আরেক ষড়যন্ত্র। আগামী ১৫ দিন পরই নির্বাচনের তফসিল। এর মধ্যে সাত দফা মানার কোনো যৌক্তিকতা নেই।

কাদের বলেন, জাতীয় ঐক্যজোট হল একটি জগাখিচুড়ি। এটি জাতীয় ঐক্য নয়। ঐক্যজোট আসলে কি করবে সেটিই বলা মুশকিল। তারা আসলে নির্বাচন করবে, না নির্বাচন বানচাল করার জন্য এ জোট করেছে তা দেখার বিষয়।

তিনি বলেন, তেল আর পানি একসঙ্গে মিশে না। নানা দলের সংমিশ্রণে যে ঐক্যজোট তা ভাঙনপ্রবণ। ভাঙনপ্রবণ ঐক্যে শুরুতে দেখা গেল, জোটের দুদলের দুই উইকেটের পতন হয়েছে। দুই উইকেটের পতনের পর বোঝা যাবে জোট থেকে আর কত উইকেট ঝরে যাবে। তা সামনের দিনগুলোতে আরও স্পষ্ট হবে।

মন্ত্রী বলেন, আমাদেরও ১৪-দলীয় মহাজোট আছে, জাতীয় পার্টি আমাদের সঙ্গে আছে। তাদের সঙ্গে আমাদের সমঝোতাও আছে, তারা জোটেও আছে। সামনে জোটের এবং রাজনৈতিক মেরুকরণের গতিপ্রকৃতির ওপর নির্ভর করবে আমাদের ১৪ দল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer