Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

নির্যাতনের অভিযোগে কার্টুনিস্ট কিশোরের মামলার আবেদন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ১০ মার্চ ২০২১

আপডেট: ১৬:৪৭, ১০ মার্চ ২০২১

প্রিন্ট:

নির্যাতনের অভিযোগে কার্টুনিস্ট কিশোরের মামলার আবেদন

ঢাকা : ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়ে জামিনে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলার আবেদন করেছেন।বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে তিনি মামলার আবেদন করেন। আদালতের কাছে তিনি তার ওপর নির্যাতনের বিচার চেয়েছেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েস বুধবার বেলা দেড়টার পর থেকে প্রায় আধা ঘণ্টা কিশোরের জবানবন্দি রেকর্ড করেন। সেখানে কিশোর তার ওপর হওয়া নির্যাতনের বর্ণনা দেন। কিশোরের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালতের কাছে কিশোর বলেন, গত বছরের ২ মে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে তার কাকরাইলের বাসায় ১৭–১৮ জন লোক এসে তাকে প্যান্ট–শার্ট পরে বাইরে আসতে বলেন। এ সময় তার মুঠোফোন ও কম্পিউটার জব্দ করেন ওই লোকেরা। তাদের মধ্যে একজনের নাম জসিম বলে তিনি তখন শুনতে পান।

কিশোর ওই লোকদের কাছে জানতে চান, কী অপরাধে তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে এবং কোনো গ্রেপ্তারি পরোয়ানা আছে কি না। তখন তাকে বলা হয়, ‘নিচে গিয়ে গাড়িতে ওঠ, পরে সব জানতে পারবি।’

এরপর ৫ মে র্যাব হেফাজতে নেওয়ার আগপর্যন্ত তাকে অজ্ঞাত স্থানে নিয়ে নির্যাতন করা হয় বলে কিশোর আদালতের কাছে অভিযোগ করেন।

কিশোর নির্যাতনের বর্ণনা দিয়ে আদালতের কাছে বিচার চান। কিশোরের মামলার আবেদনের বিষয়ে দু–এক দিনের মধ্যে আদেশ দেওয়া হবে বলে আদালত জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer