Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

নির্বাচনে অংশগ্রহণও আন্দোলনের অংশ :ফখরুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২০, ১৭ জানুয়ারি ২০২০

আপডেট: ১৪:২১, ১৭ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

নির্বাচনে অংশগ্রহণও আন্দোলনের অংশ :ফখরুল

ঢাকা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা যদি জনগণকে একত্রিত করতে করতে পারি তাহলে অবশ্যই শাসক শ্রেণির বিরুদ্ধে জয়ী হবো। তিনি বলেন, আমরা যখন ভোটে যাই, সেটাও আন্দোলনের অংশ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্বাচনে আস্থাহীনতা, ইভিএমের ব্যবহার : বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।ঢাকা সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমি আগে থেকে কখনোই বলতে রাজি নই যে, আমরা সিটি করপোরেশন নির্বাচনে হেরে যাব।

মির্জা ফখরুল বলেন, ঢাকা সিটি নির্বাচনে যে মিছিল হচ্ছে সেখানে অনেক বেশি মানুষ অংশগ্রহণ করছে। তাদেরকে যদি আমরা সংহত করতে পারি এবং আন্দোলনের দিকে নিয়ে যেতে পারি, তাহলে নিশ্চয়ই আমরা সফল হবো। আর সে কারণেই আমাদের নির্বাচনে অংশগ্রহণ করা।

তিনি আরও বলেন, আমরা যখন ভোটে যাই, সেটাও আন্দোলনের অংশ, আমরা যখন এখানে আলোচনা করি সেটাও আন্দোলনের অংশ। সবকিছু নিয়ে আমরা একটা গণতান্ত্রিক আন্দোলনের দিকে যাওয়ার চেষ্টা করছি। ভুল-ত্রুটি আছে, থাকতেই পারে। তাও প্রতি মুহূর্তে আমরা সফলতার জন্য চেষ্টা করে যাচ্ছি।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অধ্যাপক ড. মো. আক্তার হোসেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer