Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

নির্বাচন দিতে সরকারকে ৬ দিনের আলটিমেটাম ইমরানের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৩, ২৬ মে ২০২২

প্রিন্ট:

নির্বাচন দিতে সরকারকে ৬ দিনের আলটিমেটাম ইমরানের

পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দিয়ে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার জন্য শাহবাজ শরিফের সরকারকে ছয় দিনের আলটিমেটাম দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশ থেকে লং মার্চ নিয়ে যাত্রা শুরুর ৩০ ঘণ্টা পর বৃহস্পতিবার সকালে রাজধানী ইসলামাবাদে ঢুকে এই হুঁশিয়ারি দেন পিটিআই প্রধান ইমরান খান।

বুধবার শুরু হওয়া পিটিআই-ঘোষিত ‘মুক্তির পদযাত্রা’ (আজাদি মার্চ) নামের লং মার্চের গন্তব্য রাজধানীর গুরুত্বপূর্ণ ডি-চক (ডেমোক্রেসি-চক) চত্বর।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত ডি-চকে ‘অবস্থান কর্মসূচি’ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক এই ক্রিকেট তারকা।

কমপক্ষে ২০ হাজার নেতা-কর্মী নিয়ে ইমরানের গাড়িবহর রাজধানীর জিন্নাহ এ্যাভিনিউতে পৌঁছে বৃহস্পতিবার সকালে। সেখানে এক পদসভায় নতুন প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি দেন ইমরান খান।

লং মার্চ ডি-চকে পৌঁছানো বাধা দিতে পথে পথে কনটেনারবাহী ট্রাক আড়াআড়ি করে ফেলে রাখে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থাপনা সুপ্রিম কোর্ট, পার্লামেন্ট ভবন, প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্টের বাসভবন, সচিবালয় এবং কূটনৈতিক এলাকার নিরাপত্তা জোরদারে সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছে শাহবাজ শরিফের সরকার।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানান, লং মার্চ ঘিরে নৈরাজ্য ঠেকাতে ও ঘোষিত রেড জোনগুলোর নিরাপত্তা নিশ্চিতে সংবিধানের ২৪৫ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী সেনা মোতায়েনের আদেশ দেয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘সোমবার থেকে পিটিআইয়ের সমর্থকদের নিয়ন্ত্রণে চালানো পুলিশের অভিযানে বুধবার পর্যন্ত গ্রেপ্তার হয়েছে ১ হাজার ৭০০-র বেশি। লং মার্চে অস্ত্র আনা ঠেকাতে এই অভিযান চালানো হয়।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer