Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে প্রয়াসের কথা জানাল স্বপ্ন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:২৬, ৩ আগস্ট ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে প্রয়াসের কথা জানাল স্বপ্ন

বাংলাদেশের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের পাশাপাশি নিরাপদ খাদ্য নিশ্চিত করার প্রয়াস চালিয়ে যাচ্ছে দেশের বৃহৎ সুপারস্টোর চেইন স্বপ্ন।

এরই ধারাবাহিকতায় ২০১৬ সালে স্বপ্ন গ্লোবাল জিএপি’র সদস্যপদ লাভ করে এবং তাদের দিক নির্দেশনায় শুরু করে দেয় কৃষকদের নেটওয়ার্ক তৈরী সহ দেশের বিভিন্ন প্রান্তে সঠিক উপায়ে এবং সঠিক সময়ে সার এবং কীটনাশক ব্যবহার করে কিভাবে কৃষি ফলন করতে হবে তার প্রশিক্ষণের।

স্বপ্নের সবজি ও ফলের নিজস্ব ব্র্যান্ড "শুদ্ধ" তারই প্রতিফলন, যেখানে প্রি হারভেস্ট ইন্টারভাল (পিএইচআই) মেনে সঠিক উপায়ে এবং সঠিক সময়ে সার এবং কীটনাশক ব্যবহার করে প্রশিক্ষিত কৃষকরা সবজি ফলন করে তা পাঠায় স্বপ্নতে।

সম্প্রতি স্বপ্নের আমন্ত্রণে গ্লোবাল জিএপি’র চীফ এক্সিকিউটিভ অফিসার ড. ক্রিস্টিয়ান মোলার বাংলাদেশে আসেন স্বপ্নের কার্যক্রম দেখার জন্য। যার সূত্র ধরে স্বপ্ন দেশের অন্যতম প্রধান পত্রিকা দি ডেইলি স্টারকে সাথে নিয়ে আয়োজন করে “খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ভাল চাষাবাদের চর্চা” শীর্ষক গোলটেবিল আলোচনার।

দি ডেইলি স্টারের বিজনেস এডিটর সাজ্জাদুর রহমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, আইডিসিএল এর ম্যানেজিং ডিরেক্টর এবং মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশের প্রেসিডেন্ট আশরাফ বিন তাজ, এসিআই লজিস্টিকস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির হাসান নাসির, এগ্রিপ্লাস লিমিটেডের ডিরেক্টর এন্ড সিইও সরদার আলী মোর্তুজা এবং বাংলাদেশ ফুড সেফটি অথরিটি’র সদস্য অধ্যাপক ড. মো. রউফ মামুন প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer