Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

নিজেদের মধ্যে নয়, আমাদের লড়াই এখন শুধু ভাইরাসের সঙ্গে: বাইডেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৪, ২৬ নভেম্বর ২০২০

প্রিন্ট:

নিজেদের মধ্যে নয়, আমাদের লড়াই এখন শুধু ভাইরাসের সঙ্গে: বাইডেন

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আমাদের নিজেদের মধ্যে আর কোনো লড়াই নেই, এখন যুদ্ধ একটাই- তা হলো করোনাভাইসের সঙ্গে।থ্যাংকস গিভিং ডে উপলক্ষে দেয়া এক ভাষণে বাইডেন এ কথা বলেছেন। খবর বিবিসির।

দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, করোনার এই মহামারীর সময় ছুটির দিনগুলোতে বাইরে বিনোদনকেন্দ্র বা হোটেল বেস্তোরাঁয় ভিড় না করার অনুরোধ করেছেন।অন্যদিকে পেনসিলভানিয়ায় রিপাবলিকান দলে একটি অনুষ্ঠানে হোয়াইট হাউস থেকে টেলিফোনে যুক্ত হয়ে ট্রাম্প আবারও নির্বাচনে কারচুপির অভিযোগ করেন।

হোয়াইট হাউসে বাজতে শুরু করেছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিদায়ের ঘণ্টা। নাটকীয় নানা কর্মকাণ্ডের মাধ্যমে গত চার বছর প্রায় প্রতিদিন প্রেসিডেন্ট ভবন মাতিয়ে রেখেছিলেন তিনি।এমন কম দিনই গেছে, যেদিন সংবাদের শিরোনাম হননি। নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছেন। এই সত্য ও বাস্তবতা এড়াতে পারছেন না।

পরাজয় না মানলেও ইঙ্গিত দিয়েছেন ক্ষমতা ছাড়ার। এখন বিদায় নেয়ার পালা। হোয়াইট হাউসে তাই বিদায়ের করুণ আবহ বিরাজ করছে।

গত দুই সপ্তাহ ধরে কোনো প্রাণচাঞ্চল্য নেই। অনেকটাই শান্ত হয়ে পড়েছে ওয়েস্ট উইং নামে সব সময় গমগম করা এলাকাটিও।এদিকে নতুন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ‘যুক্তরাষ্ট্রের পুনরুত্থান হয়েছে। অন্যের দ্বারা পরিচালিত হতে নয়, বিশ্বকে এখন নেতৃত্ব দিতে প্রস্তুত।’ মঙ্গলবার ডেলাওয়ার রাজ্যের উইলমিংটনে এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

এ ছাড়া মহামারী করোনাভাইরাস ও জলবায়ু পরিস্থিতি মোকাবেলার পাশাপাশি বিশ্বব্যাপী জোটবদ্ধ হয়ে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল ও আটলান্টিকসহ সারা বিশ্বে যুক্তরাষ্ট্রকে তার ঐতিহাসিক নেতৃত্বের জায়গায় ফিরিয়ে নিতে কাজ করবেন বলেও জানান বাইডেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer