Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

নিজেদের নিরাপত্তার খরচ হ্যারি ও মেগানকেই দিতে হবে: ট্রাম্প

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০০, ৩০ মার্চ ২০২০

প্রিন্ট:

নিজেদের নিরাপত্তার খরচ হ্যারি ও মেগানকেই দিতে হবে: ট্রাম্প

ঢাকা : প্রিন্স হ্যারি ও মেগান কানাডা থেকে যুক্তরাষ্ট্রে চলে আসার খবর প্রকাশের পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তাদের নিরাপত্তার খরচ তাদেরই দিতে হবে। তাদের নিরাপত্তায় যুক্তরাষ্ট্র খরচ করবে না।এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, তিনি রানী ও যুক্তরাজ্যের একজন ভালো বন্ধু ও ভক্ত। তবে হ্যারি ও মেগানকে অবশ্যই তাদের নিরাপত্তার খরচ দিতে হবে।

তবে এই যুগল জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের সরকারি খরচে নিরাপত্তা নেওয়ার ইচ্ছা তাদের নেই।জানা গেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তারা কানাডা থেকে মেগানের বাড়ি ক্যালিফোর্নিয়ায় চলে এসেছেন।

রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য হিসেবে তারা ৩১ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে সরে দাঁড়াবেন এবং রানীর পক্ষে আর কোনো দায়িত্ব পালন করবেন না।

রোববার এই দম্পতির পক্ষে পাঠানো একটি বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র সরকারের কাছে নিরাপত্তা চাওয়ার কোনো পরিকল্পনা নেই তাদের। ব্যক্তিগত অর্থে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ভ্যাঙ্কুভার দ্বীপে ছয়মাসে ক্রিসমাস অবসর কাটানোর পর এই দম্পতি এবং তাদের পুত্র আর্চি বছরের বেশিরভাগ সময় কাটিয়েছেন কানাডার ওয়েস্ট কোস্টে।

গত মাসে কানাডার সরকার ঘোষণা করে, তাদের `স্ট্যাটাস` পরিবর্তনের কারণে তারা নিরাপত্তা সহায়তা দেওয়া বন্ধ করে দিচ্ছে। এখন ট্রাম্পও একই পথে হাঁটলেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer