Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নাসা গ্রুপের চেয়ারম্যান সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০১, ১ জুন ২০২০

প্রিন্ট:

নাসা গ্রুপের চেয়ারম্যান সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত

স্ত্রী, পুত্র ও পুত্রবধূসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার। বেসরকারি এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার ব্যাংক মালিকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসেরও (বিএবি) চেয়ারম্যান।

পাঁচ দিন আগে তাদের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ ‘পজিটিভ’ ধরা পড়ে বলে জানিয়েছেন এক্সিম ব্যাংকের সিনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং বিভাগের প্রধান সঞ্জীব চ্যাটার্জী।

তিনি রোববার রাতে গণমাধ্যমকে জানান, চেয়ারম্যান স্যার ও ম্যাডাম নাসরিন ইসলাম মহাখালী ডিওএইচএসের বাসায় চিকিৎসা নিচ্ছেন। আর উনার ছেলে ওয়ালিদ ইবনে ইসলাম এবং তার স্ত্রী আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

নজরুল ইসলামের পারিবারিক একটি সূত্র জানায়, এক সপ্তাহ আগে ভাইরাস সংক্রমণ শুরু হয় মজুমদার পরিবারে। মজুমদার ও তার স্ত্রীর অবস্থার উন্নতির দিকে। তবে বাসায় চিকিৎসা নিয়েও পরিস্থিতির উন্নতি না হওয়ায় শনিবার ছেলে ও পুত্রবধূকে হাসপাতালে ভর্তি করা হয়।

ওই সূত্র জানায়, সপ্তাহ খানেক আগে ওয়ালিদ ও স্ত্রীর কোভিড-১৯ এর উপসর্গ দেখা দেয়। পরে নজরুল মজুমদার ও তার স্ত্রীর উপসর্গ দেখা দিলে স্বাস্থ্যকর্মীরা বাসায় এসে নমুনা নিয়ে যায়। পরীক্ষায় চারজনেরই করোনাভাইরাস ‘পজিটিভ’ আসে।

নজরুল ইসলাম মজুমদারের স্ত্রী নাসরিন ইসলামও এক্সিম ব্যাংকের উদ্যোক্তা পরিচালক। এ পরিবারের মালিকানাধীন নাসা গ্রুপের মূল বিনিয়োগ বস্ত্র ও তৈরি পোশাক খাতে। এ গ্রুপের কারখানাগুলোতে প্রায় ৩০ হাজার শ্রমিক কর্মরত। বস্ত্র ও তৈরি পোশাক, ব্যাংক, শেয়ারবাজার ছাড়াও নজরুল ইসলাম মজুমদারের বিনিয়োগ রয়েছে আবাসন, শিক্ষা ও পর্যটন খাতে।

১৯৯৩ সালে নয়টি সদস্য ব্যাংক নিয়ে বিএবি’র যাত্রা শুরু হয়। এক্সিম ব্যাংকের যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে। ২০০৮ সালের ২১ জানুয়ারি থেকে বিএবির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন নজরুল ইসলাম মজুমদার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer