Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

নলছিটিতে সড়কের ইট খালে, জনদুর্ভোগ চরমে

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৪, ২ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নলছিটিতে সড়কের ইট খালে, জনদুর্ভোগ চরমে

ছবি : বহুমাত্রিক.কম

ঝালকাঠি : ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মগড় ইউনিয়নের একটি সড়কের পাইলিং ধসে ইট পাশের খালে পড়ে জন দুর্ভোগ সৃষ্টি হয়েছে। ইট উঠে খানাখন্দ সৃষ্টি হয়ে কাদামাটিতে ভরে গেছে পুরো সড়ক।

স্থানীয়রা জানায়, গত বর্ষা মৌসুমের ভারী বর্ষণে ইটগুলো উঠে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ওই সড়কটি। বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে ওই ইউনিয়নের দক্ষিণ মগড় গ্রামের সরদার বাড়ির জামে মসজিদ সড়কের দুর্ভোগের চিত্র দেখা যায়।

জানা গেছে, মগড় ইউনিয়ন পরিষদের উদ্যোগে এক যুগ আগে ওই সড়কটি নির্মাণ করা হয়। এ সড়কটি দিয়ে প্রতিদিন মসজিদের মুসল্লীরাসহ ওই এলাকার স্কুল কলেজে পড়–য়া ছাত্রছাত্রী ও সাধারণ জনগণ যাতায়ত করে। দীর্ঘদিন সংস্কার না হওয়ার ফলে বর্তমানে সড়কটি সম্পূর্ণ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এতে এলাকাবাসীর দুর্ভোগ বেড়েছে।

দক্ষিণ মগড় সরদার বাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন আরব আলী জানান, মসজিদে মুসল্লীদের যাতায়াতের জন্য ইউনিয়ন পরিষদ থেকে সড়কটি নির্মাণ করা হয়েছিল। এরপর আর সংস্কার করা হয়নি। যার ফলে সড়কের ইটগুলো উঠে পাশের খালে পড়ে ও বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে।

এ বিষয় মগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক শাহীন জানান, আমি দায়িত্ব নেবার পর থেকেই ইউনিয়নের বিভিন্ন স্থানে নতুন রাস্তা নির্মাণ ও পুরাতন রাস্তা সংস্কার করে জনগণের যাতায়াতের সুব্যবস্থা করেছি। ভারী বর্ষণের ফলে দক্ষিণ মগড় গ্রামের ওই রাস্তাটি ভেঙে গেছে তবে অচিরেই সংস্কার করা হবে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer