Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

নভেম্বরের পর পদত্যাগ করতে পারেন মাহাথির মোহাম্মদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৫, ২৪ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

নভেম্বরের পর পদত্যাগ করতে পারেন মাহাথির মোহাম্মদ

ঢাকা : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করতে পারেন। তবে তিনি বলেছেন, পদত্যাগের সিদ্ধান্ত সম্পূর্ণ তার ওপর নির্ভর করে। তিনি সরে গেলে দায়িত্বে আসবেন আনোয়ার ইব্রাহিম যিনি একসময় মাহাথির মোহাম্মদের বিরোধী ছিলেন।

গত মঙ্গলবার মাহাথির মোহাম্মদ সাংবাদিকদের বলেন, নভেম্বরে এশিয়া-প্যাসিফিক ইকোনোমিক কো-অপারেশনের (অ্যাপেক) সম্মেলনের পর তিনি পদত্যাগ করবেন। তবে নির্দিষ্ট তারিখ তার জানা নেই। তিনি বলেন, ‘আমি পদত্যাগ করতে প্রস্তুত। যে কোনো সময় বললে চলে যাব। তবে প্রেসিডেন্সিয়াল কাউন্সিল যে সিদ্ধান্ত দেবে সেটিই বিবেচ্য বিষয়’।

শুক্রবার ক্ষমতাসীন জোটের প্রেসিডেন্সিয়াল কাউন্সিলের বৈঠকের পর মাহাথির মোহাম্মদ সংবাদ সম্মেলনে বলেন, নভেম্বরে অ্যাপেকের সম্মেলনে তিনি সভাপতিত্ব করবেন। এরপর পদত্যাগ করবেন কি না—সেই বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এ সময় আনোয়ার ইব্রাহিম তার ডানপাশে বসা ছিলেন। প্রেসিডেন্সিয়াল কাউন্সিল পদত্যাগের সিদ্ধান্ত তার ওপর ছেড়ে দিয়েছে বলে জানিয়েছেন মাহাথির। আনোয়ার ইব্রাহিমও বলেছেন, নভেম্বর পর্যন্ত তিনি ধৈর্য ধরবেন। অন্তত নভেম্বর পর্যন্ত তিনি সেই স্বাধীনতা মাহাথির মোহাম্মদকে দিতে চান। খবর দ্য নিক্কি এশিয়ান রিভিউ ও দ্য নিউজের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer