Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নবম বাংলাদেশ গেমসে স্বর্ণপদক জিতলেন জাহানারা-সালমারা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১০, ১৩ মার্চ ২০২১

প্রিন্ট:

নবম বাংলাদেশ গেমসে স্বর্ণপদক জিতলেন জাহানারা-সালমারা

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টে স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ ব্লু দল। তিন দলের প্রতিযোগিতায় শুরু থেকেই দাপট দেখানো সালমা খাতুনের ব্লু দল ফাইনালেও ছিল অপ্রতিরোধ্য। 

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশ গ্রিন দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে ব্লু দল। প্রতিযোগিতায় টানা তিন ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হলো সালমা বাহিনী। দুই ম্যাচ হেরে ফাইনালের আগেই বাদ পড়েছিল বাংলাদেশ রেড দল।

গতকাল ম্যাচ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, সহসভাপতি শেখ বশির আহমেদ ও বিসিবির উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। এছাড়া রানার্সআপ বাংলাদেশ গ্রিন দলকে রৌপ্যপদক ও তৃতীয় স্থান অধিকারী বাংলাদেশ রেড দলকে ব্রোঞ্জপদক তুলে দেয়া হয়।

সিলেটে গতকাল আগে ব্যাট করে ৩৫.৬ ওভারে ৭২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ গ্রিন দল। ব্লু দলের দুই পেসার জাহানারা আলম ও মুমতা হেনার বোলিংয়ের তোপে বড় স্কোর গড়তে পারেনি শারমিন সুলতানার দল। অভিজ্ঞ জাহানারা আলম ১৫ রানে ৩টি উইকেট। উদীয়মান বাঁহাতি পেসার মুমতা হেনাও ১৫ রানে পান ৩টি উইকেট। অধিনায়ক সালমা খাতুন ২টি ও রাবেয়া খান ১টি উইকেট পান। গ্রিন দলের পক্ষে সানজিদা ইসলাম ১২, রুমানা আহমেদ ১৪, রিতু মনি ১৮ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer