Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

নববর্ষে মঙ্গল শোভাযাত্রা সীমিত করল ঢাবি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৮, ২৯ মার্চ ২০২১

প্রিন্ট:

নববর্ষে মঙ্গল শোভাযাত্রা সীমিত করল ঢাবি

কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অত্যন্ত সীমিত পরিসরে বাংলা নববর্ষ উদযাপন করা হবে। একইসঙ্গে সীমাবন্ধ করা হয়েছে মঙ্গল শোভাযাত্রা।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এসময় সভায় আরও উপস্থিত ছিলেন- উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া প্রমুখ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর নববর্ষ উপলক্ষে চারুকলা অনুষদ চত্বরে ১০০ জনের একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা আয়োজন করা হবে। শোভাযাত্রাটি চারুকলা অনুষদ চত্বরেই সীমাবদ্ধ থাকবে। এক্ষেত্রে মানতে হবে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব।

সভায় কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে বর্ষ-বরণ অনুষ্ঠানে জনসমাগম এড়ানোর ওপর গুরুত্বারোপ করা হয় এবং সশরীরে অনুষ্ঠানে উপস্থিত না হওয়ার জন্য সর্ব সাধারণের প্রতি অনুরোধ জানানো হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer